১ নভেম্বর সারাদেশে বিক্ষোভ

১ নভেম্বর সারাদেশে বিক্ষোভ

নিজস্ব প্রতিনিধি,এসবিডি নিউজ24 ডট কমঃ রাজধানীতে প্রকাশক এবং ব্লগারদের ওপর হামলার প্রতিবাদে ১ নভেম্বর (রোববার) বিকেল ৩টায় সারাদেশে বিক্ষোভ কর্মসূচি পালন করবে গণজাগরণ মঞ্চ। এ ছাড়া শাহবাগ থেকে আরো কঠিন কর্মসূচি ঘোষণা করা হবে বলে জানিয়েছেন গণজাগরণ মঞ্চের মুখপাত্র ডা. ইমরান এইচ সরকার।

তিনি বলেন, একের পর এক ব্লগার হত্যা করা হচ্ছে। অনেকে হাতে-নাতে ধরা পড়ছে। কেউ কেউ দোষ স্বীকারও করছে। তবুও সরকারের পক্ষ থেকে এ বিষয়ে ব্যবস্থা নেয়া হচ্ছে না। সরকারের এ নীরব ভূমিকা পেছনে কী কারণ রয়েছে, সেটি আমাদের বোধগম্য নয়।

ইমরান এইচ সরকার বলেন, মূলত বিচারহীনতার সংস্কৃতির কারণে এ সব হত্যাকাণ্ড একের পর এক ঘটে যাচ্ছে। একটি স্বাধীন সার্বভৌম দেশে এমন ঘটনা কখনো কাম্য হতে পারে না।  শাহবাগ জাতীয় জাদুঘরের সামনে থেকে শনিবার রাত পৌনে ৮টার দিকে একটি বিক্ষোভ মিছিল বের করে গণজাগরণ মঞ্চ। মিছিল ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের সামনে গিয়ে শেষ হয়।

এর আগে বিকেলে শুদ্ধস্বর প্রকাশনীর প্রকাশক আহমেদুর রশিদ টুটল (৩৫), লেখক রণদীপম বসু (৩৫) ও লেখক তারেক রহিম (৩২) কে কুপিয়ে গুরুতর জখম করে দুর্বৃত্তরা। এর কয়েক ঘণ্টা পর আজিজ সুপার মার্কেটে জাগৃতি প্রকাশনীর প্রকাশক ফয়সাল আরেফিন দীপনকে কুপিয়ে এবং গলাকেটে হত্যা করে।

নিজস্ব প্রতিনিধি