৭ পুলিশ কর্মকর্তা ‘ক্লোজ’

৭ পুলিশ কর্মকর্তা ‘ক্লোজ’

বিশেষ প্রতিনিধি,এসবিডি নিউজ24 ডট কমঃ টাঙ্গাইলের কালিহাতীতে সংঘর্ষে ৩ জন নিহতের ঘটনায় পুলিশের ৩ উপ-পরিদর্শকসহ ৭ সদস্যকে দায়িত্ব থেকে সরিয়ে দেয়া হয়েছে।

টাঙ্গাইলের ভারপ্রাপ্ত পুলিশ সুপার সঞ্জয় সরকার বলেন, ‘৩ জন উপ-পরিদর্শক ও ৪ জন কনস্টেবলকে জেলা পুলিশ লাইন্সে ক্লোজ করা হয়েছে। তারা এখন কোনো ধরনের দায়িত্ব পালন করতে পারবেন না।’ তবে প্রত্যাহার করা পুলিশ সদস্যদের নাম জানাননি তিনি। এদিকে ৩ জন নিহতের ঘটনায় তদন্ত কমিটিও গঠন করেছে পুলিশ হেডকোয়ার্টার্স।

ঢাকা রেঞ্জ পুলিশের উপমহাপরিদর্শক এস এম মাহফুজুল হক নুরুজ্জামান ঘটনাস্থল পরিদর্শন শেষে সাংবাদিকদের জানিয়েছিলেন অভিযুক্ত পুলিশ সদস্যদের প্রত্যাহার করা হবে। এর কয়েকঘণ্টা পরই পুলিশের ওই সাত সদস্যকে প্রত্যাহার করা হয়। তিনি বলেন, ‘কেন কী কারণে এ ঘটনা ঘটল, কেনই বা গুলি করার প্রয়োজন হলো, তা খতিয়ে দেখা হচ্ছে।’

গঠিত তদন্ত কমিটির সদস্য সংখ্যা ৩ জন। পুলিশের ভারপ্রাপ্ত আইজি মো. মোখলেছুর রহমানের নির্দেশে অতিরিক্ত ডিআইজি (ডিসিপ্লিন) মো. আলমগীর আলমকে সভাপতি, ঢাকা রেঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার মো. আক্তারুজ্জামান এবং টাঙ্গাইল জেলার অতিরিক্ত পুলিশ সুপার মো. আসলাম খানকে সদস্য করে এ কমিটি করা হয়েছে। কমিটিকে ৭ দিনের মধ্যে পূর্ণাঙ্গ প্রতিবেদন জমা দিতে হবে।

পুলিশ সদর দপ্তর জানায়, ঢাকা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি মোহাম্মদ আলী ঘটনাস্থল পরিদর্শন করেছেন। পরিদর্শন শেষে তিনি ধৈর্যধারণ করে পরিস্থিতি মোকাবিলার জন্য পুলিশ ও জনগণের প্রতি আহ্বান জানান। টাঙ্গাইলের কালিহাতী উপজেলায় মা ও ছেলেকে বিবস্ত্র করে নির্যাতনের প্রতিবাদে এলাকাবাসী শুক্রবার বিক্ষোভ মিছিল বের করলে পুলিশ তাতে গুলি চালায়। এতে ৩ জন নিহত হন। পুলিশের দাবি, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ টিয়ার শেল ও গুলি ছুঁড়তে বাধ্য হয়।

 

বিশেষ প্রতিনিধি