দুদকের অনুসন্ধানঃ ৩ জন অব্যাহতি

দুদকের অনুসন্ধানঃ ৩ জন অব্যাহতি

বিশেষ প্রতিনিধি,এসবিডি নিউজ24 ডট কমঃ বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটির (বিআরটিএ) অফিস সহায়ক ও মূদ্রাক্ষরিক নিয়োগে দুর্নীতির অভিযোগ থেকে ভূমি মন্ত্রণালয়ের যুগ্মসচিবসহ তিন কর্মকর্তাকে অব্যাহতি দেয়া হয়েছে। দুর্নীতি দমন কমিশনের (দুদক) প্রধান কার্যালয় থেকে সম্প্রতি তাদের বিরুদ্ধে অভিযোগ নথিভুক্তির (অব্যাহতি) মাধ্যমে নিস্পত্তি করা হয়েছে। দুদেকর একটি সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।

অভিযোগ যাদের অব্যাহতি দেয়া হয়েছে তারা হলেন- ভূমি মন্ত্রণালয়ের যুগ্মসচিব ও বিআরটিএ’র প্রাক্তন পরিচালক তপন কুমার সরকার, বিআরটি’র উপ-সচিব ও  গাজীপুর সিটি কর্পোরেশনের প্রধান সম্পত্তি কর্মকর্তা শেখ জসিম উদ্দন এবং বিআরটিএ’র প্রাক্তন সহকারী পরিচালক মো. শফিকুল ইসলাম।

অভিযোগের বিষয়ে দুদক সূত্রে জানা যায়, ভূমি মন্ত্রণালয়ের যুগ্মসচিব বিআরটিএ’র পরিচালক থাকাকালীন অফিস সহায়ক ও মূদ্রাক্ষরিক পদে বেশকিছু নিয়োগ দেয়া হয়। অভিযোগ রয়েছে পরীক্ষায় অংশগ্রহণকারী ৪ হাজার পরীক্ষার্থীর উত্তরপত্র যথাযথভাবে মূল্যায়ন না করে নিজেদের পছন্দমত পরীক্ষার্থীদের চাকরি দেয়া হয়। পরীক্ষায় অংশ নেয়া পরীক্ষার্থীদের অভিযোগের প্রেক্ষিতে ২০১৩ সালে অনুসন্ধানে নামে দুদক।

দীর্ঘ ২ বছরের অধিক সময়ে অনুসন্ধান করে অভিযোগ সত্যতা না পাওয়ায় অভিযোগটি নথিভুক্তির মাধ্যমে নিষ্পত্তি করে দুদক। দুদকের প্রধান কার্যালয়ের উপ-পরিচালক মো. আনোয়ারুল হক অভিযোগ অনুসন্ধান করেন।

বিশেষ প্রতিনিধি