ব্যাংককে বোমা হামলায় নিহত ২৭

ব্যাংককে বোমা হামলায় নিহত ২৭

এসবিডি নিউজ24 ডট কম,ডেস্কঃ থাইল্যান্ডের রাজধানী ব্যাংককে একটি মন্দিরের সামনে বোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে অন্তত ২৭ জন নিহত হয়েছেন বলে স্থানীয় গণমাধ্যমের বরাত দিয়ে বিবিসির এক প্রতিবেদনে জানানো হয়েছে। নিহততের মধ্যে বিদেশি পর্যটক রয়েছে। প্রাথমিকভাবে তিন জন বিদেশির নিহত হওয়ার খবর পাওয়া গেছে। তবে তাদের পরিচয় পাওয়া যায়নি।

স্থানীয়রা বলছেন- কেউ হামলার দায় স্বীকার না করলেও বিদেশি পর্যটকদের টার্গেট করেই যে হামলা হয়েছে তা অনুমান করা যায়। এর আগে থাইল্যান্ডে এধরণের হামলার খবর পাওয়া যায়নি। থাইল্যান্ডের প্রতিরক্ষামন্ত্রী বলেছেন, পর্যটক এবং অর্থনীতিকে ধ্বংস করার টার্গেট নিয়েই এই হামলা করা হয়েছে। পর পর দুটি বোমা বিস্ফোরণ ঘটে। বোমাগুলো মোটরসাইকেলে রাখা ছিল। একটি অবিস্ফোরিত অবস্থায় পাওয়া যায়। হামলা পর গোটা এলাকা ধোঁয়ায় আচ্ছন্ন হয়ে যায়। এবং ধোঁয়া কেটে যাওয়ার পর দেখা যায় মানুষের বিচ্ছিন্ন হাত-পাসহ শরীরের বিভিন্ন অঙ্গ-প্রত্যঙ্গ ছড়িয়ে ছিটিয়ে আছে। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে।
১৭ আগস্ট (সোমবার) বিকেলে ব্যাংককের চিডলম জেলার ইরাওয়ান এলাকায় একটি মন্দিরের সামনে বোমাটি বিস্ফোরিত হয়। এতে আরও কয়েকজন আহত হয়েছেন। সোমবার সন্ধ্যা ৭টার দিকে বিস্ফোরণটি ঘটে। ঘটনার পরপরই সেখানে উদ্ধার তৎপরতা শুরু হয়। বিস্ফোরণের পর ঘটনাস্থলে হতাহতদের দেহ পড়ে থাকতে দেখা গেছে। থাই পুলিশের মুখপাত্র লেফটেনেন্ট জেনারেল প্রাউথ থাভর্নসিরি বোমা বিস্ফোরণের বিষয়টি নিশ্চিত করেছেন। তবে এ বিষয়ে বেশি কিছু জানাননি তিনি।

আন্তর্জাতিক ডেস্ক