রাজন হত্যাকাণ্ডে ওসি ক্লোজড

রাজন হত্যাকাণ্ডে ওসি ক্লোজড

এসবিডি নিউজ24 ডট কম,ডেস্কঃ শিশু সামিউল আলম রাজন হত্যাকাণ্ডে পুলিশের গাফিলতির অভিযোগে সিলেট জালালাবাদ থানার ওসি (তদন্ত) আলমগীর হোসেনকে ক্লোজড করা হয়েছে। একইসাথে ঘটনা ভিন্নখাতে প্রবাহিত করাসহ দায়িত্ব অবহেলার অভিযোগ প্রমাণিত হওয়ায় এসআই আমিনুল ও এএসআই জাকিরকে সাময়িক বরখাস্ত করেছে পুলিশ প্রশাসন। বৃহস্পতিবার তদন্ত রিপোর্ট জমা দেয়ার পর শুক্রবার এ সিদ্ধান্ত নেয় পুলিশ প্রশাসন।
জানা গেছে, হত্যার ঘটনা ধামাচাপা দেয়া ও আসামিদের পালিয়ে যাওয়ার সুযোগ করে দিতে রাজনৈতিক প্রভাব বিস্তারের প্রমাণ পেয়েছে তদন্ত কমিটির সদস্যরা। হত্যাকাণ্ডের পর রাজনের বাবা গাড়ি চালক শেখ মোহাম্মদ আজিজুর রহমান আলমের সাথে কিছু রাজনৈতিক ব্যক্তি ও পুলিশের দালাল হিসেবে চিহ্নিত ব্যক্তিদের আপোষ রফার চেষ্টার বিষয়টি তদন্ত প্রতিবেদনে উঠে এসেছে।
উল্লেখ্য, শিশু রাজন হত্যার ঘটনাটি সামাজিক গণমাধ্যমে ছড়িয়ে পড়লে পুলিশ তড়িঘরি করে এফআইআর দায়ের করে। এর প্রেক্ষিতে পুলিশের পক্ষ থেকে ১৪ই জুলাই মেট্রোপলিটান পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার রুকন উদ্দিনকে প্রধান করে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়। বৃহস্পতিবার রাত সাড়ে ১১ টায় পুলিশের বিভাগীয় এ তদন্ত প্রতিবেদন জমা দেয়া হয়।
তদন্ত কমিটির প্রধান সিলেট মেট্রোপলিটান পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার রুকন উদ্দিন ৪ ’শ ২২ পৃষ্ঠার এ তদন্ত পতিবেদন পুলিশ কমিশনার কামরুল আহসানের কাছে জমা দেন। তদন্ত কমিটি পুলিশের বিরুদ্ধে কর্তব্যে গাফিলতি ও আর্থিক লেনদেনের অভিযোগ তদন্তে গঠিত কমিটি তদন্ত প্রতিবেদনে বেশ ক’জন পুলিশ কর্মকর্তাকে দোষী সাব্যস্ত করে তাদের শাস্তির সুপারিশ করা হয়েছে।

এসবিডি নিউজ ডেস্ক