সারা বছরই রাস্তা মেরামতের কাজ করতে হবেঃ ওবায়দুল কাদের

সারা বছরই রাস্তা মেরামতের কাজ করতে হবেঃ ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিনিধি,এসবিডি নিউজ24 ডট কমঃ সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, রাস্তার জন্য যেখানে জনদুর্ভোগ হবে সেখানে এর ইঞ্জিনিয়ার ও কন্ট্রাক্টর যারাই দায়ী তাদের কপালে দুর্ভোগ হবে। তিনি বলেন, ‘বারবার ঈদের আগে প্রস্তুতি নেয়া ঠিক নয়। বছরের ৯ মাস নাকে তেল দিয়ে ঘুমাব আর তিন মাস আমরা সচেতন হব এটা হয় না। সারা বছরই রাস্তা মেরামতের কাজ করতে হবে। ৭ জুলাই (মঙ্গলবার) দুপুরে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার চন্দ্রা ত্রি-মোড় এলাকায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক পরিদর্শনে এসে সাংবাদিকদের তিনি এ কথা বলেন। মন্ত্রী বলেন, এবার রাস্তা অতীতের যে কোনো সময়ের চেয়ে অনেক ভাল। ফোর লেনগুলোর কাজ এখন শেষ পর্যায়ে। আমাদের সারা বছরই কাজ করতে হবে।
মন্ত্রী বলেন, আগামী সেপ্টেম্বর গাজীপুর-টাঙ্গাইল ফোরলেন সড়কের কাজ শুরু হবে। এর মধ্যে এ প্রকল্পের টেন্ডার প্রক্রিয়া শেষ হয়েছে এবং কার্যাদেশ দেয়া হয়েছে। মন্ত্রী বলেন, ভূমি অধিগ্রহণ ছাড়াও রাস্তার পাশে বসতবাড়ি আর মসজিদ-মাদ্রাসাসহ বিভিন্ন স্থাপনা থাকায় নবীনগর-বাইপাইল-উত্তরা সড়কটি চারলেনে উন্নীত করা সম্ভব হচ্ছে না। সেজন্য ওই পথের ২২ কিলোমিটার এলাকায় এলিভেটেড এক্সপ্রেসওয়ে নির্মাণ করা হবে।
এসময় বিশিষ্ট কলামিষ্ট অধ্যাপক সৈয়দ আবুল মকসুদ, সড়ক ও জনপথের ঢাকা বিভাগীয় অতিরিক্ত প্রধান প্রকৌশলী মো. আফতাব উদ্দিন খান, ঢাকা সওজের নির্বাহী প্রকৌশলী মো. আতাউর রহমান, গাজীপুর সওজের নির্বাহী প্রকৌশলী মো. সবুজ উদ্দিন খানসহ সড়ক ও জনপথের বিভিন্ন কর্মকর্তা উপস্থিত ছিলেন।

নিজস্ব প্রতিনিধি