প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম

নিজস্ব প্রতিনিধি,এসবিডি নিউজ24 ডট কমঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নতুন প্রেস সচিব হিসেবে নিয়োগ পেয়েছেন বিশিষ্ট সাংবাদিক ইহসানুল করিম। জনপ্রশাসন মন্ত্রণালয় ১৫ জুন (সোমবার)  এ বিষয়ে আদেশ জারি করেছে। বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) সাবেক ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান সম্পাদক ইহসানুল করিম এর আগে রাষ্ট্রপতি আবদুল হামিদের প্রেস সচিব হিসেবে দায়িত্ব পালন করেন।

১৯৭২ সালে বাসসে স্টাফ রিপোর্টার হিসেবে যোগ দেন ইহসানুল করিম। এরপর তিনি ওই প্রতিষ্ঠানের বিভিন্ন পদে দায়িত্ব পালন করেন। নতুন এই নিয়োগের মধ্য দিয়ে প্রধানমন্ত্রীর বর্তমান প্রেসসচিব একেএম শামীম চৌধুরীর স্থলাভিষিক্ত হলেন তিনি। রাষ্ট্রপতির আদেশক্রমে উপসচিব মোহাম্মদ আবদুস সামাদের স্বাক্ষরিত চিঠিতে জানানো হয়, যোগদানের পররর্তী এক বছর মেয়াদে অন্য সব প্রতিষ্ঠানের সঙ্গে কর্ম-সম্পর্ক ত্যাগের শর্তে চুক্তিভিত্তিক এই নিয়োগ কার্যকর হবে।

উল্লেখ্য, ইহসানুল করিম প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রথম প্রেস সেক্রেটারি জাওয়াদুল করিমের ভ্রাতুষ্পুত্র। জাওয়াদুল করিম ১৯৯৬ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ‍তার প্রথম দফায় দায়িত্ব গ্রহণের পর পাঁচ বছরের পূর্ণাঙ্গ মেয়াদেই প্রেস সচিব হিসাবে দায়িত্ব পালন করেন। ইহসানুল করিম রাষ্ট্রপতির প্রেসসচিব হিসাবে দায়িত্ব নেয়ার পর এক দফায় তার চুক্তি নবায়ন করা হয়। পরে সম্প্রতি ওই পদ থেকে তাকে সরিয়ে আনার পর নতুন পদায়ন করা হলো।

নিজস্ব প্রতিনিধি