প্রশাসনের বিভিন্ন পদে বদলি

প্রশাসনের বিভিন্ন পদে বদলি

নিজস্ব প্রতিনিধি,এসবিডি নিউজ24 ডট কমঃ প্রশাসনে ৯ অতিরিক্ত সচিব, ১৩ যুগ্মসচিব এবং ৩ উপসচিবসহ বিভিন্ন পদে বদলি করা হয়েছে। ৩১ মে (রবিবার) জনপ্রশাসন মন্ত্রনালয় থেকে এ সংক্রান্ত পৃথক পৃথক আদেশ জারি করা হয়। জনপ্রশাসনে পদায়নের জন্য ন্যস্ত থাকা অতিরিক্ত সচিব বেগম শামীমা সুলতানাকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব পদে দেয়া হয়েছে। বিনিয়োগ বোর্ডর নির্বাহী সদস্য দীলিপ কুমার দাসকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব পদে দেয়া হয়েছে। জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা এনামুল হককে শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব করা হয়েছে।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (অতিরিক্ত সচিব) কামালউদ্দিন তালুকদারকে পার্বত্য চট্রগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব করা হয়েছে। ভুমি রেকর্ড ও জরিপ অধিদপ্তরে পরিচালক ফায়কুজ্জামান চৌধুরীকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (অতিরিক্ত সচিব) করা হয়েছে। চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের সদস্য নজরুল ইসলামকে বি.সি.এস আই.আর. চেয়ারম্যান করা হয়েছে। জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা মুহাম্মদ আব্দুস ছামাদকে বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের নির্বাহী সদস্য করা হয়েছে এবং জনপ্রশাসনের অতিরিক্ত সচিব কফিল উদ্দিনকে ভূমি মন্ত্রণালয়ের ন্যাশনাল ল্যান্ড জোনিং প্রকল্পের প্রকল্প পরিচালক করা হয়েছে। এছাড়া ১৩ যুগ্মসচিবকে বদলি করা হয়েছে। এরা হলেন- জনপ্রশাসন মন্ত্রণালয়ের মোহাম্মদ শমসের আলীকে জাতীয় উপপ্রকল্প পরিচালক কম্প্রিহেনসিভ ডিজাস্টার ম্যানেজমেন্ট গ্রোগ্রাম দেয়া হয়েছে। বেসরকারি ই.পি.জে.এড এর নির্বাহী সেলের পরিচালক আবু মোহাম্মদ ইউসুফকে সমাজসেবা অধিদপ্তরের পরিচালক করা হয়েছে। জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (যুগ্মসচিব) আনোয়ারুল হককে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের পরিচালক করা হয়েছে।
যুগ্মসচিব বোরহান উদ্দিন ভুঁইয়াকে ভুমি সংস্কার বোর্ডের কোর্ট অব ও ওয়ার্ডস ঢাকা নওয়াব এস্টেটের ম্যানেজার পদে দেয়া হয়েছে। নিমাই চন্দ্র পালকে বাংলাদেশ তাঁত বোর্ডের সদস্য করা হয়েছে। ড. এস এম মঞ্জুরুল হান্নান খানকে নির্মল বায়ু ও টেকসই পরিবেশ শীর্ষক প্রকল্পের প্রকল্প পরিচালক করা হয়েছে। যুগ্মসচিব মোহাম্মদ আলীকে বাংলাদেশ স্থল বন্দর কর্তৃপক্ষের পরিচালক করা হয়েছে। প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের পরিচালক (প্রশাসন) মোহাম্মদ আব্দুল মান্নানকে জাতীয় সংসদ সচিবালয়ে বদলি করা হয়েছে। জনপ্রশাসনের বিশেষভারপ্রাপ্ত কর্মকর্তা বেগম সাহানা আখতারকে বাংলাদেশ স্থল বন্দর কর্তৃপক্ষের পরিচালক করা হয়েছে।
জাতীয় সংসদের যুগ্মসচিব রইছ উদ্দিনকে বহিরাগমন ও পাসপোর্ট অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক করা হয়েছে। জনপ্রশাসেন যুগ্মসচিব মুহাম্মদ মেসবাহুল আলমকে বিয়ামের পরিচালক করা হয়েছে এবং মালটি পারপাস সাইক্লোন সেন্টার নির্মাণ প্রকল্প পরিচালক কামাল উদ্দিনকে বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক করা হয়েছে। এছাড়া উপসচিব পদে বদলি করা হয়েছে।

নিজস্ব প্রতিনিধি