সফর বিনিময়ঃ হাসিনাকে মোদির চিঠি

সফর বিনিময়ঃ হাসিনাকে মোদির চিঠি

বিশেষ প্রতিনিধি,এসবিডি নিউজ24 ডট কমঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি চিঠি দিয়ে ভারত সফরের আমন্ত্রণ জানিয়েছেন। এছাড়াও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ভারত সফরের আমন্ত্রণ জানিয়েছেন মোদি।
ঢাকায় সফররত ভারতের নতুন পররাষ্ট্র সচিব সুব্রামিনিয়াম জয়শংকর প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করে নরেন্দ্র মোদির একটি চিঠি হস্তান্তর করেন। ২ মার্চ (সোমবার) সন্ধ্যায় জাতীয় সংসদ ভবনে সফররত পররাষ্ট্র সচিব প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন। প্রধানমন্ত্রীর প্রেস সচিব একেএম শামীম চৌধুরী সাংবাদিকদের বলেন, ওই চিঠিতে ভারতের প্রধানমন্ত্রী বলেছেন, তিনি আগ্রহের সঙ্গে ঢাকা সফরের অপেক্ষা করছেন। নরেন্দ্র মোদি বাংলাদেশের প্রধানমন্ত্রীকে ভারত সফরের আমন্ত্রণ জানিয়েছেন। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি কবে নাগাদ বাংলাদেশ সফরে আসতে পারেন জানতে চাইলে বাংলাদেশের পররাষ্ট্রসচিব শহীদুল হক বলেন, ‘ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে আমরা আমন্ত্রণ জানিয়েছি। তিনি উপযুক্ত সময়ে বাংলাদেশ সফর করবেন। তার সফরের সুনির্দিষ্ট দিনক্ষণ আলোচনায় আসেনি।’
জয়শংকর ভারতের পররাষ্ট্র সচিব নিযুক্ত হওয়ার পর দক্ষিণ এশিয়ার দেশগুলোতে সফর শুরু করেছেন। রোববার তিনি ভুটান সফর শেষ করে সোমবার সকালে এক দিনের জন্য ঢাকায় পৌঁছান। বিকালে পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীর সঙ্গে সাক্ষাৎ করেন তিনি। প্রধানমন্ত্রীর আন্তর্জাতিকবিষয়ক উপদেষ্টা ড. গওহর রিজভীর সঙ্গেও দেখা করেছেন জয়শংকর। এছাড়াও, পররাষ্ট্র সচিব শহীদুল হকের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক করেন।

বিশেষ প্রতিনিধি