রিয়াজ রহমান গুলিবিদ্ধ,১৫ জানুয়ারী সারাদেশে সকাল-সন্ধ্যা হরতাল

রিয়াজ রহমান গুলিবিদ্ধ,১৫ জানুয়ারী সারাদেশে সকাল-সন্ধ্যা হরতাল

নিজস্ব প্রতিনিধি,এসবিডি নিউজ24 ডট কমঃ বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা ও বিশিষ্ট কূটনীতিক রিয়াজ রহমানকে হত্যার উদ্দেশে গুলি করেছে দুর্বৃত্তরা। ১৩ জানুয়ারী (মঙ্গলবার) রাতে গুলশানে এ ঘটনা ঘটে।  তাকে গুরুতর আহত অবস্থায় গুলশানে ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ সময় তাঁর ব্যক্তিগত প্রাইভেটকারটিও জ্বালিয়ে দেয়া হয়। প্রত্যক্ষদর্শীরা জানান, মঙ্গলবার রাত পৌনে ৯ টার সময় রাজধানীর গুলশান ২ নম্বরে ওয়েস্টিন হোটেলের সামনে এই ঘটনা ঘটে। দুই পাসহ তার শরীরে ৩টি গুলি লাগে। রিয়াজ রহমান সন্ধ্যা রাতে গুলশানে নিজ কার্যালয়ে অবরুদ্ধ বিএনপি চেয়ারপার্সনের বেগম খালেদা জিয়ার সাথে দেখা করে নিজ বাসায় ফিরছিলেন।

চেয়ারপার্সনের প্রেস উইং কর্মকর্তা শায়রুল কবীর খান এ তথ্য জানান। এ ব্যাপারে গুলশান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলামের সাথে যোগাযোগ করেও তার কোন বক্তব্য পাওয়া যায়নি।

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা রিয়াজ রহমানকে গুলির প্রতিবাদে ১৫ জানুয়ারী (বৃহস্পতিবার) সকাল ৬ টা থেকে শুক্রবার ভোর ৬টা পর্যন্ত সারাদেশে সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি। মঙ্গলবার রাত সাড়ে ১১টার দিকে বিএনপির সহ-দফতর সম্পাদক আব্দুল লতিফ জনি স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই হরতালের কথা জানান বিএনপির যুগ্ম মহাসচিব এডভোকেট রুহুল কবির রিজভী। বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০ দলীয় জোটের উদ্যোগে আগামী ১৫ জানুয়ারি বৃহস্পতিবার সকাল ৬ টা থেকে শুক্রবার ভোর ৬ টা পর্যন্ত দেশব্যাপী সকাল-সন্ধ্যা সর্বাত্মক হরতাল পালিত হবে। রিজভী জানান, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য, ও সাবেক প্রতিমন্ত্রী রিয়াজ রহমানকে রাজধানীর গুলশানে সন্ত্রাসীদের কর্তৃক গুলি করে গুরুতর আহত করার প্রতিবাদে এই হরতাল আহ্বান করা হয়েছে।

নিজস্ব প্রতিনিধি