এনবিআর-এর নতুন চেয়ারম্যান

এনবিআর-এর নতুন চেয়ারম্যান

নিজস্ব প্রতিনিধি,এসবিডি নিউজ24 ডট কমঃ জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) নতুন চেয়ারম্যান নিয়োগ পেয়েছেন পরিবেশ ও বন সচিব মো. নজিবুর রহমান। জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে ১১ জানুয়ারী (রবিবার) এ বিষয়ে আদেশ জারি করা হয়েছে। অভ্যন্তরীণ সম্পদ বিভাগের সচিব হিসেবে তিনি এ দায়িত্ব পালন করবেন। অভ্যন্তরীণ সম্পদ বিভাগের সচিব পদাধিকার বলে এনবিআরের চেয়ারম্যানের দায়িত্ব পালন করে থাকেন। এনবিআর চেয়ারম্যান হিসেবে গোলাম হোসেনের এক বছর চুক্তির মেয়াদ শেষ হয় গত বৃহস্পতিবার।

নজিবুর রহমান বাংলাদেশ সিভিল সার্ভিস প্রশাসনের ১৯৮২ ব্যাচের কর্মকর্তা। যুগ্ম সচিব থাকা অবস্থায় ওয়াশিংটনে ইকোনমিক মিনিস্টার পদে পোস্টিং দেয়া হয় তাকে। পরে অতিরিক্ত সচিব পদে পদোন্নতি পান তিনি। তিনি পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা সচিবের দায়িত্বও পালন করেছেন। ১৯৬০ সালের ৩১ ডিসেম্বর সুনামগঞ্জের ছাতকে জন্মগ্রহণ করেন নজিবুর। ২০১৯ সালের ৩০ ডিসেম্বর তিনি অবসরত্তোর ছুটিতে (পিআরএল) যাবেন।

অপরদিকে, এনবিআরের শুল্কনীতির সদস্য ফরিদ উদ্দিন আহমেদকে সংস্থার ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে নিয়োগ দেয়া হয়। এ নিয়োগের ব্যাপারে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত রবিবার সংশ্লিষ্টদের প্রয়োজনীয় নির্দেশনা দিয়েছেন। একই সঙ্গে এনবিআরে এ সংক্রান্ত একটি চিঠিও পাঠানো হয়েছে বলে জানা গেছে। নতুন চেয়ারম্যান দায়িত্ব নেয়া পর্যন্ত ফরিদ উদ্দিন ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করবেন বলে এনবিআর সূত্রে জানা গেছে।

নিজস্ব প্রতিনিধি