বাংলার মাটিতে প্রত্যেকটি রায় কার্যকর করবঃ প্রধানমন্ত্রী

বাংলার মাটিতে প্রত্যেকটি রায় কার্যকর করবঃ প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিনিধি,এসবিডি নিউজ24 ডট কমঃ আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, “এই মাটিতে সব যুদ্ধাপরাধীদের বিচার হবে, এটা আমার ওয়াদা। সেই বিচার শুরু হয়েছে। রায় আমরা কার্যকর করতে শুরু করেছি। বাংলার মাটিতে প্রত্যেকটি রায় কার্যকর করব ইনশাআল্লাহ।” ৩ নভেম্বর (সোমবার) বিকেলে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগ আয়োজিত মহাসমাবেশ তিনি এসব কথা বলেন। জেলহত্যা দিবস উপলক্ষে এ সমাবেশের আয়োজন করা হয়।

শেখ হাসিনা বলেন, “আমাদের ওয়াদা ছিল জনগণের কাছে- যুদ্ধাপরাধীদের বিচার আমরা করব। অনেক হুমকি ধমকি..অনেক কিছু এসেছে। কিন্তু আপনারা জানেন, বিচার হয়েছে এবং আল্লাহর রহমতে বিচারের রায় আমরা কার্যকর করতেও সক্ষম হয়েছি।” খালেদা জিয়াকে উদ্দেশ করে তিনি বলেন, “তিনি (খালেদা জিয়া) শুধু অবৈধ অবৈধ করেন। আসলে আয়নায় চেহারা দেখলে নিজেকে অবৈধই মনে হবে। কারণ অবৈধভাবে হত্যা, ক্যু, ষড়যন্ত্রের মধ্যদিয়ে জিয়াউর রহমান নিজেকে রাষ্ট্রপতি ঘোষণা করেছিলেন। অবৈধভাবে ক্ষমতা দখলের মধ্যদিয়েই বিএনপির জন্ম হয়েছিল।” প্রধানমন্ত্রী বলেন, “৫ জানুয়ারি নির্বাচন করতে তিনি (খালেদা) বাধা দিয়েছেন। নির্বাচনে না গিয়ে তিনি যে ভুল করেছেন জনগণ তার মাশুল দেবে কেন?” বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে উদ্দেশ করে তিনি আরো বলেন, “২০০৬ সালে উনি (খালেদা জিয়া) বলেছিলেন আমি নাকি বিরোধীদলীয় নেতাও হতে পারব না। ভাগ্যের কি নির্মম পরিহাস আজকে উনি নিজেই বিরোধীদলীয় নেতা হতে পারেন নাই। আর আল্লাহর রহমতে জনগণের ভোটে আমরা আজ ক্ষমতায়। ওনার অভিশাপ যেন আমাদের জন্য আশীর্বাদ।” বাংলাদেশের উন্নয়ন ওনার (খালেদা জিয়ার) সহ্য হয় না। আসলে তিনি এখন আফসোস করছেন, ক্ষমতা নাই, দুর্নীতি করতে পারছেন না, কমিশন খেতে পারছেন না বলেও মন্তব্য করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

‘জাতির জনক বঙ্গবন্ধু ও চার জাতীয় নেতাকে হত্যার পর বাংলাদেশের ইতিহাস বিকৃতির চেষ্টা করা হয়’ বলে মন্তব্য করেন আওয়ামী লীগ সভাপতি। তিনি বলেন, “স্বাধীনতা বিরোধীদের ক্ষমতায় বসিয়েছেন জিয়াউর রহমান।” শেখ হাসিনা বলেন, “আজকে জামায়াত হরতাল দেয়। কেন? তারা যখন মানুষ খুন করেছিল, মা-বোনের ইজ্জত লুটেছিল, গণহত্যা চালিয়েছিল, ওই পাকিস্তানি হানাদার বাহিনীকে সহযোগিতা করেছিল সে সময় মনে ছিল না?” আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরীর সভাপতিত্বে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা সমাবেশে উপস্থিত ছিলেন।

নিজস্ব প্রতিনিধি