সাংবাদিক শুভাশিস ব্যানার্জি’র মা গুরুতর অসুস্থঃ আর্থিক সাহায্যের আবেদন

সাংবাদিক শুভাশিস ব্যানার্জি’র মা গুরুতর অসুস্থঃ আর্থিক সাহায্যের আবেদন

বিশেষ প্রতিনিধি,এসবিডি নিউজ24 ডট কমঃ শিখা ব্যানার্জির শারীরিক অবস্থার অবনতি ঘটছে। তার সমস্ত শরীর এক প্রকার অসাড় হয়ে গেছে। শিখা ব্যানার্জির সুচিকিৎসা নিশ্চিত করতে রাজধানীর মর্ডান হাসপাতালে গত ১৭ মার্চ ৩ সদস্য বিশিষ্ট মেডিকেল বোর্ড গঠন করা হয়। মেডিকেল বোর্ডে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, ডাঃ ফিরোজ আহম্মদ কোরাইশি, ডাঃ উত্তম কুমার সাহা এবং ডাঃ আহসান হাবীব।

ছবি: শিখা ব্যানার্জি।

উল্লেখ্য, গত ১৫ মার্চ রাতে তাকে আশঙ্কাজনক অবস্থায় ঢাকার ধানমণ্ডিস্থ আনোয়ার খান মর্ডান হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তিনি ডাঃ ফিরোজ আহম্মদ কোরাইশি’র অধীনে দীর্ঘ এক মাস চিকিৎসাধীন ছিলেন। শিখা ব্যানার্জি প্রয়াত বিশিষ্ট সাংবাদিক সুনীল ব্যানার্জি’র স্ত্রী এবং এসবিডি নিউজ24 ডট কম এর প্রধান সম্পাদক শুভাশিস ব্যানার্জি’র মা। শিখা ব্যানার্জি দীর্ঘদিন ধরে বিভিন্ন জটিল রোগে ভুগছেন। মস্তিস্কে রক্তক্ষরণ জনিত রোগে আক্রান্ত হয়ে তিনি ২০০৭ সালে দীর্ঘদিন হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। পরবর্ত্তীতে ২০০৮ সালে তার কিডনীতে অস্ত্রপচার করা হয়। এরপর ২০১১ সালে তাকে ঢাকার ল্যাব এইড হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে ডাঃ সিরাজুল হকের অধীনে তিনি দীর্ঘদিন চিকিৎসাধীন ছিলেন। সম্প্রতি বিবিধ নিউরোলজিক্যাল সমস্যায় ভুগছেন তিনি। এছাড়াও তার পারকিনসন্স রোগ নিশ্চিত করেছেন বিশেষজ্ঞ চিকিৎসকরা।

প্রসঙ্গত,শিখা ব্যানার্জির উন্নত চিকিৎসার আবেদন জানিয়ে বিবৃতি দিয়েছেন বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোশিয়েশন (ক্র্যাব) এবং ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) সহ দেশ বরেণ্য প্রায় দেড় শতাধিক সাংবাদিক। তারা শুভাশিসের মায়ের সুচিকিৎসার জন্য দেশবাসীর কাছে আর্থিক সাহায্যের অনুরোধ জানিয়েছেন।

বীর মুক্তিযোদ্ধা এবং সাংবাদিকতা জগতের পথিকৃত সুনীল ব্যানার্জির স্ত্রী জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে। তাঁর শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে না। এখন পর্যন্ত তাকে বাচাঁনোর জন্য তেমন কোন সাহায্য-সহযোগিতা পাওয়া যায়নি। অত্যন্ত দুঃখ ও পরিতাপের সাথে তার একমাত্র সন্তান শুভাশিস ব্যানার্জি দেশবাসীর কাছে তার মায়ের সুস্থতা কামনা করে প্রার্থনা এবং আর্থিক সাহায্যের অনুরোধ জানিয়েছেন।

শুভাশিসকে সাহায্য পাঠানোর ঠিকানাঃ

A/C: 1505101306801001 (Shuvashis Banerjee)

Brac Bank (Any Branch), SWIFT Code: BRAKBDDH

বিশেষ প্রতিনিধি