পরলোকে প্রখ্যাত নজরুল সংগীত শিল্পী ফিরোজা বেগম

পরলোকে প্রখ্যাত নজরুল সংগীত শিল্পী ফিরোজা বেগম

নিজস্ব প্রতিনিধি,এসবিডি নিউজ24 ডট কমঃ পরলোকে প্রখ্যাত নজরুল সংগীত শিল্পী ফিরোজা বেগম। রাজধানীর অ্যাপোলো হাসপাতালে ৯ সেপ্টেম্বর (মঙ্গলবার) রাত সাড়ে ৮টার দিকে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। তার বয়স হয়েছিল ৮৪ বছর। ফিরোজা বেগমের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন রাষ্ট্রপতি অ্যাডভোকেট আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ডায়ালিসিসের পর জ্ঞান না ফেরায় ফিরোজা বেগমকে কৃত্রিম শ্বাস-প্রশ্বাস দিয়ে রাখা হয়েছিল। কিন্তু তার নার্ভ কাজ না করায় পরে তা খুলে নিয়ে তাকে মৃত ঘোষণা করেন চিকিৎসকরা। মৃত শয্যাপাশে দুই ছেলে হামিন আহমেদ ও শাফিন আহমেদসহ পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন। অ্যাপোলো হাসপাতাল ফিরোজা বেগমের পরিবারের সদস্যরা শোকে ভেঙে পড়েছেন। হাসপাতালেও নেমে এসেছে শোকের ছায়া।

ফিরোজা বেগমের মৃত্যুর খবরে গোটা সাংস্কৃতিক অঙ্গনেও নেমে এসেছে শোক। তার মৃত্যুর কিছুক্ষণের মধ্যে হাসপাতালে উপস্থিত হন সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর, ইমপ্রেস টেলিফিল্মের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর প্রমুখ। রাজধানীর গুলশানে আজাদ মসজিদে ১০ সেপ্টেম্বর বাদ আসর ফিরোজা বেগমের জানাজা অনুষ্ঠিত হবে। এরপর বনানী কবরস্থানে তাকে দাফন করা হবে বলে জানিয়েছেন তার পরিবারের একজন সদস্য।

নিজস্ব প্রতিনিধি