গণজাগরণ মঞ্চ নতুন কর্মসূচি ঘোষণা করেছে

গণজাগরণ মঞ্চ নতুন কর্মসূচি ঘোষণা করেছে

নিজস্ব প্রতিনিধি,এসবিডি নিউজ24 ডট কমঃ গণজাগরণ মঞ্চ ১১ ডিসেম্বর (বুধবার) সন্ধায় একটি মিছিল বের করে। মিছিলটি শাহবাগ থেকে শুরু হয়ে কাওরান বাজার ঘুড়ে আবার শাহবাগে এসে শেষ হয়। মিশিল শেষে ইমরান এইচ সরকার সংক্ষিপ্ত ভাষণে নতুন কর্মসূচি ঘোষণা করেন। মঞ্চের সমন্বয়ক ডা. ইমরান এইচ সরকার বলেন, “জানিনা কোন কারনে রাতের অন্ধকারে ফাঁসির রায়কে স্থগিত করা হল। তবে রায় কার্যকর না হওয়া পর্যন্ত আমরা এখানেই অবস্থান করব। যুদ্ধপরাধীদের বিপক্ষে আমরা গণজাগরণ মঞ্চে আছি, থাকব।” তিনি আরো বলেন, “বিভিন্ন মহল আন্তর্জাতিক অপরাধ ট্রাইবুনালকে বিতর্কিত করার অপচেষ্টা চালাচ্ছে। এরই সূত্র ধরে মঙ্গলবার রায় স্থগিত করে পরদিন সকাল সাড়ে দশটা পর্যন্ত আনা হয়। তা আবারও পিছিয়ে আজ পর্যন্ত স্থগিত করা হল। বিচার প্রক্রিয়া, রায় ঘোষনা ও রায় কার্যকরের ক্ষেত্রে দীর্ঘসূত্রিতা লক্ষ্য করছি। আন্তর্জাতিক অপরাধ ট্রাইবুনালের এই দীর্ঘসূত্রিতার কারণে স্বাধীনতা বিরোধী অপশক্তি আজ বিজয় চিহ্ন দেখাচ্ছে।”

এ সময় তিনি নতুন কর্মসূচি ঘোষণা করেন। কর্মসূচীগুলো হলো- ১২ ডিসেম্বর (বৃহস্পতিবার) সন্ধ্যা সাড়ে ৫ টায় গণজাগরণ মঞ্চ থেকে মশাল মিছিল বের করে শহড়ের বিভিন্ন স্থান প্রদক্ষিণ করা হবে। সকল জেলা উপজেলায় অবস্থিত গনজাগরণ মঞ্চের পক্ষ থেকে একই সময়ে বিক্ষোভ মিছিল বের করা হবে। একই সাথে তিনি রায় কার্যকর না হওয়া পর্যন্ত শাহবাগের অবস্থান কর্মসূচী বহাল রাখার ঘোষণা দেন।

এ সময় বিভিন্ন সাংস্কৃতিক সংগঠন, প্রগতিশীল সংগঠন ও গণজাগরণ মঞ্চের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। এর আগে জামায়াত শিবির প্রতিরোধে বেশ কয়েকবার শাহবাগ এলাকায় লাঠি মিছিল করেছে মঞ্চের কর্মীরা।

নিজস্ব প্রতিনিধি