উত্তরা থেকে গ্রেফতার সাদেক হোসেন খোকা

উত্তরা থেকে গ্রেফতার সাদেক হোসেন খোকা

বিশেষ প্রতিনিধি,এসবিডি নিউজ24 ডট কমঃ বিএনপির ভাইস-চেয়ারম্যান, ঢাকা মহানগর বিএনপির আহবায়ক ও ঢাকা সিটি কর্পোরেশনের সাবেক মেয়র সাদেক হোসেন খোকাকে আটক করেছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। ৪ ডিসেম্বর (বুধবার) রাত দশটায় রাজধানীর উত্তরার ১৫ নম্বর রোডের ১৮ নম্বর বাসা থেকে তাকে আটক করা হয়। ওই বাসার মালিক খোকার আত্মীয় বলে জানা গেছে। খোকার ব্যক্তিগত সহকারী মনির হোসেন খবরের সত্যতা নিশ্চিত করে জানান, খোকার সাথে আরিফ নামে এক বিএনপি কর্মীকেও আটক করে নিয়ে যাওয়া হয়েছে। মনির হোসেন আরো জানান, সাদেক হোসেন খোকাকে গোয়েন্দা পুলিশ আটক করেছে। তবে তাঁকে কোথায় নিয়ে যাওয়া হয়েছে তা তিনি জানেন না।

খোকার বিরুদ্ধে অবরোধে গাড়ি পোড়ানোসহ বেশ কয়েকটি মামলা আছে। এরমধ্যে অবরোধে শাহবাগে গাড়ি পোড়ানোর পাশাপাশি মালিবাগ ও মাতুয়াইলে বাসে আগুন দেয়ার মামলায়ও খোকাকে আসামি করে পুলিশ। শাহবাগ ও মালিবাগের মামলার অপর আসামি বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসও আত্মগোপনে রয়েছেন।

এদিকে, শীর্ষনেতাদের অনুপস্থিতিতে বিএনপির যুগ্মমহাসচিব সালাহউদ্দিন আহমেদ বর্তমানে দলের মুখপাত্রের দায়িত্ব পালন করছেন। মামলা মাথায় নিয়ে তিনিও অজ্ঞাত স্থান থেকে বক্তৃতা ও বিবৃতি পাঠাচ্ছেন। নির্দলীয় সরকারের দাবিতে বৃহস্পতিবার পর্যন্ত টানা অবরোধের পর আরো কঠোর কর্মসূচি দেয়া হবে সালাহউদ্দিনের এমন হুমকি দিয়ে বিবৃতি পাঠানোর পরই খোকাকে গ্রেপ্তারের এই ঘটনা ঘটলো।

বিশেষ প্রতিনিধি