বুধবার থেকে রাজশাহীতে ৭২ ঘণ্টার পরিবহন ধর্মঘট

বুধবার থেকে রাজশাহীতে ৭২ ঘণ্টার পরিবহন ধর্মঘট

এসবিডি নিউজ24 ডট কম,ডেক্সঃ শ্রমিকদের নিয়োগপত্র দেয়াসহ আট দফা দাবি বাস্তবায়নে জন্য কাল বুধবার সকাল ছয়টা থেকে রাজশাহী বিভাগে ৭২ ঘণ্টার পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছে বাংলাদেশ শ্রমিক ফেডারেশন—রাজশাহী বিভাগীয় আঞ্চলিক কমিটি। ধর্মঘটের সমর্থনে আজ মঙ্গলবার বিকেলে তারা রাজশাহী নগরে একটি বিক্ষোভ মিছিল করে। এ ছাড়া গত সোমবার থেকে নগরে মাইকিং করে এ কর্মসূচি ঘোষণা করে কমিটি।

অন্য দাবিগুলো মধ্যে আছে বেতন-ভাতা বৃদ্ধি, সহজ শর্তে ড্রাইভিং লাইসেন্স নবায়ন, নতুন লাইসেন্স চালু, নগরের ভেতরে ও মহাসড়কে নসিমন-করিমন ও ভটভটি চলাচল বন্ধ, ট্রাক ও কাভার্ড ভ্যানে অতিরিক্ত পণ্যবোঝাই বন্ধ করা।

কর্মসূচি সম্পর্কে জানতে চাইলে বাংলাদেশ শ্রমিক ফেডারেশন—রাজশাহী বিভাগীয় আঞ্চলিক কমিটির প্রচার সম্পাদক আনোয়ার পারভেজ বলেন, বাংলাদেশ সড়ক পরিবহন ফেডারেশনের এই আট দফা দাবি ইতিমধ্যে সরকার মেনে নিয়েছে কিন্তু বাস্তবায়ন করছে না। এ দাবি বাস্তবায়নের জন্য এখন আন্দোলন করতে হচ্ছে। আনোয়ার পারভেজ আরও বলেন, গত সোমবার রাজশাহী বিভাগের ১৯টি ইউনিয়নের শ্রমিকনেতারা বিভাগীয় কমিশনারের কার্যালয়ে বসলেও কোনো সমাধান না হওয়ায় এ কর্মসূচি ঘোষণা করা হয়েছে। বিভাগের ১৯টি ইউনিয়নে একই সঙ্গে এ কর্মসূচি পালন করা হবে। এ সময় বিভাগের কোনো সড়কে বাস, ট্রাক, মিনিবাস ও মাইক্রোবাস চলবে না। এর পরও দাবি বাস্তবায়ন করা না হলে নতুন কর্মসূচি ঘোষণা করা হবে।

এসবিডি নিউজ ডেস্ক

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।