১৪ হাজার ২০০ পাউন্ডঃ ব্রিটিশ রানীর হাউসকিপারের বেতন!

১৪ হাজার ২০০ পাউন্ডঃ ব্রিটিশ রানীর হাউসকিপারের বেতন!

এসবিডি নিউজ 24 ডট কম,ডেক্সঃ ডায়মন্ড জুবিলি উৎসব উদযাপনের জন্য একজন হাউসকিপারের অভাব বোধ করছেন ব্রিটেনের রানী দ্বিতীয় এলিজাবেথ। সেই অভাব পূরণ করতে ‘বাকিংহাম প্যালেস’ কর্তৃপক্ষ মরিয়া হয়ে উঠেছে। রাজপরিবারের ওয়েবসাইটে বিশ্বস্ত একজন হাউসকিপার চেয়ে বিজ্ঞপ্তিও দেয়া হয়েছে।

ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এ হাউসকিপারকে ব্রিটিশ রাজপরিবারের সদস্যদের একান্ত ব্যক্তিগত কাজগুলো করে দিতে হবে। তার মূল দায়িত্ব হবে রানী বা রাজপরিবারের কোনো সদস্য গোসলে গেলে তাদের পানি পরীক্ষা করা, তা কতটুকু গরম, কল দিয়ে ঠিকমতো পানি আসছে কিনা, যার যার বাথরুমে নির্দিষ্ট তোয়ালে রাখা আছে কিনা ইত্যাদি।

তাছাড়া রানী ও তার অতিথিদের বিকালের চা-নাশতার মেন্যু ঠিক করা এবং তা পরিবেশনের দায়িত্বও থাকবে ওই হাউসকিপারের। এতোসব গুরুদায়িত্ব পালনের জন্য ওই হাউসকিপারকে বছরে দেয়া হবে ১৪ হাজার ২০০ পাউন্ড। তবে বেতনের প্রশ্ন তখনই আসবে যখন তাকে দেয়া হবে চাকরিটি। এর আগে চাকরি প্রত্যাশীকে পার করতে হবে অনেক ধাপ। পুলিশ রেকর্ড পরীক্ষা, স্বাস্থ্য পরীক্ষা, অতীত ইতিহাস পর্যবেক্ষণসহ আরও অনেক ধরনের পরীক্ষা।

বাকিংহাম প্যালেসের এক মুখপাত্র জানান, এ চাকরি প্রত্যাশীকে অনেক পরীক্ষা এবং প্রশিক্ষণের মধ্য দিয়ে যেতে হবে। কারণ, তার ওপর থাকবে রাজপরিবারের নিরাপত্তা ও গোপনীয়তা রক্ষারও এক গুরুদায়িত্ব। ব্রিটিশ মিডিয়ায় তো খবর এও ছড়িয়েছে, এর আগে যে-ই হাউসকিপার পদে ছিল তাকে সকালে প্রিন্স চার্লসের টুথব্রাশে টুথপেস্ট পর্যন্ত লাগিয়ে দিয়ে হতো। এমন কাজ ওই নতুন হাউসকিপারকেই করতে হবে।

সূত্রঃ ইন্টারনেট।

আন্তর্জাতিক ডেস্ক

Related articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।