চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে সংঘর্ষের ঘটনায় মামলাঃ গ্রেপ্তার ১২

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে সংঘর্ষের ঘটনায় মামলাঃ গ্রেপ্তার ১২

চট্টগ্রাম প্রতিনিধি, এসবিডি নিউজ২৪ ডট কমঃ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগ ও ইসলামী ছাত্রশিবিরের মধ্যে সংঘর্ষের সময় পুলিশের কর্তব্যকাজে বাধা দেয়ার অভিযোগে একটি মামলা হয়েছে। এ মামলায় শিবিরের বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক, সাংগঠনিক সম্পাদকসহ ১২ জনকে গ্রেপ্তার দেখানো হয়েছে। আজ বৃহস্পতিবার সকালে হাটহাজারি থানার উপপরিদর্শক (এসআই) সেন্টু মিয়া বাদী হয়ে মামলাটি করেন। গ্রেপ্তার হওয়া ১২ জনকে গতকাল সংঘর্ষের পর আটক করা হয়েছিল। মামলায় ছাত্র শিবিরের ১২ জন নেতা-কর্মীর নাম উল্লেখসহ অজ্ঞাত বেশ কয়েকজনকে আসামি করা হয়েছে।
এদিকে আজ সকাল থেকে বিশ্ববিদ্যালয়ের ছাত্রীরা হল ছাড়তে শুরু করেছেন। তাঁদের জন্য বিশেষ বাস ও ট্রেনের ব্যবস্থা করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

প্রসঙ্গত, গতকালের সংঘর্ষে নিহত দুজনই ছাত্রশিবিরের নেতা। সংঘর্ষে প্রক্টরসহ অন্তত ৪০ জন আহত হন। আজ বিকেল চারটায় বিশ্ববিদ্যালয় সিন্ডিকেটের জরুরি সভা আহ্বান করা হয়েছে। প্রত্যক্ষদর্শী শিক্ষার্থী ও পুলিশ জানায়, ছাত্রলীগ ও ছাত্রশিবিরের মধ্যে সংঘর্ষের একপর্যায়ে উভয় পক্ষের কিছু নেতা-কর্মী পাশের পাহাড়ে উঠে যান। সেখানেও তাঁরা সংঘর্ষে জড়িয়ে পড়েন। একপর্যায়ে ছাত্রলীগের কর্মীরা শিবিরের দুই নেতাকে ঘিরে ফেলে পেটাতে থাকেন। এ সময় গুলির শব্দ শোনা যায়। পরে সংঘর্ষ একটু থেমে এলে পাহাড়ের ওপর থেকে আহত দুজনকে উদ্ধার করে পুলিশ। হাসপাতালে নেয়ার পথে আহত মোজাহিদ মারা যান। আর মাসউদকে হাসপাতালে নেয়ার পর চিকিত্সকেরা মৃত ঘোষণা করেন।

এসবিডি নিউজ ডেস্ক

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।