চাঁদ দেখা গেছেঃ পবিত্র ঈদুল ফিতর মঙ্গলবার

চাঁদ দেখা গেছেঃ পবিত্র ঈদুল ফিতর মঙ্গলবার

বিশেষ প্রতিনিধি,এসবিডি নিউজ24 ডট কমঃ ২৯ জুলাই (মঙ্গলবার) পবিত্র ঈদুল ফিতর। ২৮ জুলাই (সোমবার) সন্ধ্যায় পবিত্র শাওয়াল মাসের চাঁদ দেখা গেছে। সন্ধ্যার পরপরই জাতীয় চাঁদ দেখা কমিটি নিশ্চিত করে যে, মঙ্গলবার ঈদ পবিত্র ঈদুল ফিতর পালন করা হবে।

পবিত্র ঈদ উপলক্ষ্যে আলাদা আলাদা বাণীতে দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা, রাষ্ট্রপতি আবদুল হামিদ। এ ছাড়া বেগম খালেদা জিয়াও দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন।

ঈদের ঘোষণা আসার পরপরই পুরো দেশে আনন্দের বন্যা বয়ে যাচ্ছে। ঘরে ঘরে শুরু হয়েছে সেমাই ও নানা রকমের মিষ্টান্ন তৈরির তোড়জোড়। ঈদ উপলক্ষ্যে বিটিভি ও অন্যান্য স্যাটেলাইট বাংলা টিভি চ্যানেলগুলো তাদের বিশেষ অনুষ্ঠানমালা শুরু করেছে। এর আগে জাতীয় দৈনিকগুলো ঈদ উপলক্ষ্যে বিশেষ ঈদ সংখ্যা প্রকাশ করেছে। এ ছাড়া প্রকাশ হয়েছে বিভিন্ন ক্রোপত্রও। ঈদের দিন সকালে ১১টায় দেশের বিশিষ্ট নাগরিকদের সাথে শুভেচ্ছা বিনিয়ম করবেন প্রধানমন্ত্রী। গণভবনে প্রধানমন্ত্রীর সাথে শুভেচ্ছা বিনিময় করতে পারবেন সাধারণ মানুষও। একই বিভিন্ন শ্রেণি-পেশার মানুষদের সাথে শুভেচ্ছা বিনিময় করবেন বেগম খালেদা জিয়া। তিনি উপস্থিত থাকবেন বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে।

বিশেষ প্রতিনিধি