নওগাঁর ধামইরহাটে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ

নওগাঁর ধামইরহাটে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ

আববাস আলী,নওগাঁ প্রতিনিধি,এসবিডি নিউজ24 ডট কমঃ নওগাঁর ধামইরহাট উপজেলার ৩নং আলমপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাওলানা আতোয়ার রহমানের বিরম্নদ্ধে প্রকল্পের অর্থ আত্মসাতের অভিযোগ এনে সংবাদ সম্মেলন করেছে ওই ইউনিয়নেরবাসী।

 

মঙ্গলবার বিকেলে ধামইরহাট প্রেসক্লাবে অনুষ্ঠিত সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ওই ইউনিয়নের সাবেক ইউপি সদস্য আনোয়ার হোসেন। লিখিত বক্তব্যে তিনি বলেন, চকশরীফ আবু বক্করের বাড়ীর নিকট চৌরাসত্মা হয়ে মসজিদ পর্যমত্ম ভায়া সোলাইমানের বাড়ী রাসত্মা সংস্কার’’ প্রকল্পের অনুকুলে বরাদ্দকৃত ৩ টন চাল যার আনুমানিক মুল্য ৯৯ হাজার টাকা এবং কাবিখা প্রকল্পের মাধ্যমে পূর্ব চকশরীফ সোলাইমানের বাড়ী হতে আতোয়ার চেয়ারম্যানের বাড়ী পর্যমত্ম রাসত্মা নির্মান কাজ। উক্ত প্রকল্প বাসত্মবায়নের জন্য ১৪ টন গম বরাদ্দ করা হয়। যার আনুমানিক মুল্য ৩ লক্ষ ৫০ হাজার টাকা মোট ৪ লক্ষ ৪৯ হাজার টাকার মধ্যে ওই ইউনিয়নরে চেয়ারম্যান মাওলানা আতাউর রহমান মাত্র ৪০ হাজার টাকায় একটি গাইড ওয়াল ও সামান্য মাটি ভরাট করে অবশিষ্ট ৪ লক্ষ ৯ হাজার টাকা আত্নসাতের অভিযোগ করেন। ওই প্রকল্পের চেয়ারম্যান মাওলানা আতাউর রহমান কাজের সাইনবোর্ড না টানিয়ে এলাকাবাসীর চোখকে ফাকি দিয়ে সরকারী টাকা আত্নাসাৎ করেন।

তিনি আরও জানান, বিষয়টি সুষ্টু তদমেত্মর জন্য উপজেলা নির্বাহী অফিসারসহ বিভিন্ন দপ্তরে অভিযোগ দায়ের করা হয়েছে। এ ব্যাপারে ওই ইউনিয়নের চেয়ারম্যান মাওলানা আতাউর রহমানের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, অর্থ আত্মসাতের বিষয়টি ভিত্তিহীন ও উদ্দেশ্য প্রণোদিত।

তিনি আরও বলেন, ওই প্রকল্পগুলোর বিপরীতে বরাদ্দকৃত গম ও চালের কাজ যথাযথভাবে সম্পন্ন করা হয়েছে। এতে কোন অনিয়ম ও দূর্নীতি হয়নি। একটি মহল তার ভাল কাজের বিপরীতে প্রতিহিংসা পরায়ন হয়ে এ ধরণের অভিযোগ এনেছেন বলে তিনি মমত্মব্য করেন। এব্যাপারে ধামইরহাট উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ তাছলিমা খাতুন জানান, উক্ত বিষয়ের প্রেক্ষিতে উপজেলা প্রকৌশলী মোঃ আলী হোসেনকে তদমত্ম করার দায়িত্ব অর্পন করা হয়।

এসবিডি নিউজ ডেস্ক