কর্ণফুলী পেপার মিলস্ এর সিবিএ নির্বাচন সম্পন্ন

কর্ণফুলী পেপার মিলস্ এর সিবিএ নির্বাচন সম্পন্ন

জালালউদ্দিন সাগর, চট্টগ্রাম থেকে,এসবিডি নিউজ24 ডট কমঃ বিপুল উৎসাহ আর উদ্দিপনার মধ্য দিয়ে দেশের বৃহত্তম কাগজ কল কর্ণফুলী পেপার মিলস লিমিটেড এর সিবিএ নির্বাচন শেষ হয়েছে গত ২৮ মার্চ (বুধবার)। সকাল ৮ টা থেকে বিকাল ৪টা পর্যন্ত অনুষ্ঠিত এ নির্বাচনে অংশ গ্রহন করেছে শ্রমিক কর্মচারী ইউনিয়ন, এমপ্লয়িজ ইউনিয়ন ও ওয়ার্কাস ইউনিয়ন। কর্ণফুলী কাগজ কলে চাকরীরত শ্রমিক কর্মচারীদের মধ্যে ভোটার সংখ্যা মোট ১২৬৮জন। যার মধ্যে ভোটাধিকার প্রযোগ করেছেন ১২৫১ জন ভোটার, ৫ জন ভোটারের ভোট বাতিল হয়েছে আর ভোট প্রদান থেকে বিরত ছিলো ১২ জন ভোটার।

ভোট দিতে আসা অধিকাংশ ভোটার, ভোট কেন্দ্রের পরিবেশ নিয়ে সন্তুষ্টি প্রকাশ করে এসবিডি নিউজ 24 ডট কম কে বলেন, ‘‘ ভোট কেন্দ্রে পরিবেশ খুব সুন্দর আর সুষ্ঠ ছিলো।’’

নির্বাচনী পরিবেশ স্বাভাবিক আছে মনে করে আইন শৃংক্ষলা বাহিনীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন কেপিএম শ্রমিক কর্মচারী ইউনিনের  সাধারণ সম্পাদক  মোখতার ।

নির্বাচনে অংশ গ্রহনকারী আরেক প্রার্থী কেপিএম এমপ্লয়িজ ইউনিয়নের সাধারণ সম্পাদক জনাব, বাবুল জানান, ‘ফলাফল যাই হোক আমরা নির্বাচনের পরিবেশ নিয়ে সন্তুষ্ট।’

দীর্ঘ প্রতিক্ষার পর বিকাল পৌনে ৫ টায় নির্বাচনের ফলাফল ঘোষণা করেন উপ শ্রম পরিচালক চট্টগ্রাম জনাব, এম,কে আলম। মোট ৫৮৩ ভোট পেয়ে নির্বাচনে জয়ী হয় কেপিএম ওয়ার্কাস ইউনিয়ন। তার নিকটতম প্রতিদন্দী কেপিএম এমপ্লয়িজ ইউনিয়ন, তারা পান মোট ৫৫৫ ভোট। আর ১১৩ ভোট পেয়ে নির্বাচনে তৃতীয় হন বর্তমান ক্ষমতাসিন সিবিএ কেপিএম শ্রমিক কর্মচারী ইউনিয়ন।

ফলাফল ঘোষণা পর্বে উপস্থিত ছিলেন রাঙ্গামাটি জেলা পুলিশ সুপার, কাপ্তাই থানা নির্বাহী কর্মকর্তা,  কেপিএম এর ব্যবস্থাপনা পরিচালক, সহকারী ব্যবস্থাপক (প্রশাসন) এবং সাংবাদিক কাজী মোশারফ হোসেন সহ আরো অনেকে।

কর্ণফুলী কাগজ কলের সাধারণ শ্রমিক কর্মচারীরা মনে করেন, সিবিএ এর এই নতুন নেতৃত্ব দূণীর্তি উর্ধে উঠে, কেপিএম কে উৎপাদন মূখী, লাভজনক প্রতিষ্টানে রুপান্তরিত করার ব্যাপারে কাংক্ষিত অবদান রাখবে।

উল্লেখ্য, সাম্প্রতিক সময়ে কেপিএম লিঃ প্রাক্তন ব্যবস্থাপনা পরিচালক জনাব, জহুরুল হক সম্পর্কে প্রায় শত কোটি টাকার দূর্ণীতির অভিযোগ উঠে। সংসদীয় তদন্ত কমিটি কতৃর্ক অভিযুক্ত ব্যবস্থাপনা পরিচালক জহুরুল হক কে সে সময়ে বিসিআইসি সদর দপ্তরে ষ্টানড বদলী করা হয়।

এসবিডি নিউজ ডেস্ক

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।