ওয়ারীতে ভ্রাম্যমান আদালতের অভিযানঃ জরিমানা আদায় ও অবৈধ বিজ্ঞাপন অপসারণ

ওয়ারীতে ভ্রাম্যমান আদালতের অভিযানঃ জরিমানা আদায় ও অবৈধ বিজ্ঞাপন অপসারণ

নিজস্ব প্রতিনিধি,এসবিডি নিউজ24 ডট কমঃ তামাক নিয়ন্ত্রণ আইন লঙ্ঘণ করে সিগারেটের বিজ্ঞাপন প্রদর্শনের দায়ে ২৫ মে (রোববার) ভ্রাম্যমান আদালত ঢাকার ওয়ারী এলাকায় অভিযান চালিয়ে জীবনগরী স্টোরের মালিক আবদুলকে ১০,০০০/- টাকা জরিমানা এবং রাজধানী এন্টারপ্রাইজ ও শরীফ জেনারেল স্টোরের সিগারেটের অবৈধ বিজ্ঞাপন অপসারণ করেছে। ঢাকা জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট তারিক হাসান এ ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন।

আজ সকাল ১১:০০ টায় ১৯, ওয়্যার স্ট্রীট, ওয়ারী, ঢাকা এর জীবনগরী স্টোরে অভিযান চালিয়ে মার্লবোরো সিগারেটের অবৈধ বিজ্ঞাপন প্রদর্শনের অভিযোগে ভ্রাম্যমান আদালত “ধূমপান ও তামাকজাত দ্রব্য ব্যবহার (নিয়ন্ত্রণ) আইন ২০০৫ (সংশোধিত ২৯ এপ্রিল ২০১৩)” এর ধারা ৫ এর উপধারা ৪ অনুযায়ী নগদ দশ হাজার টাকা (১০,০০০/=) জরিমানা আদায় করে। ওয়ারী এলাকার র‌্যাংকিন স্ট্রীটের রাজধানী এন্টারপ্রাইজ ও লিরামনি স্ট্রীটের শরীফ জেনারেল স্টোরে অভিযান চালিয়ে সিগারেটের অবৈধ বিজ্ঞাপন অপসারণ এবং দোকানীদের সতর্ক করে দেয় ভ্রাম্যমান আদালত। এছাড়া ভ্রাম্যমান আদালত আশপাশের বিভিন্ন ছোট ছোট সিগারেটের দোকানের বিজ্ঞাপন অপসারণসহ দোকানীদেরও সতর্ক করে দেয়। এ সময় ওয়ারী এলাকায় ব্যাপক সাড়া পরে।

ঢাকা জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট তারিক হাসানের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত পরিচালনা করার সময় উপস্থিত ছিলেন ঢাকা সিভিল সার্জন অফিসের জুনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা মো: মহসিন মিয়া, তামাক বিরোধী জোটের ভারপ্রাপ্ত সমন্বয়কারী ও প্রত্যাশা মাদক বিরোধী জোটের সেক্রেটারি হেলাল আহমেদ, ডাব্লিউবিবি ট্রাস্টের পরিচালক গাউস পিয়ারী মুক্তি, তামাক বিরোধী জোটের সদস্য সৈয়দা অনন্যা রহমান এবং ডাব্লিউবিবি ট্রাস্টের সহকারি এডভোকেসি কর্মকর্তা ইমান উদ্দিন ইমন প্রমূখ।

নিজস্ব প্রতিনিধি