নতুন চুক্তি থেকে মাশরাফিকে আপাতত বাদ রাখার চিন্তা ছিল নির্বাচকদের

নতুন চুক্তি থেকে মাশরাফিকে আপাতত বাদ রাখার চিন্তা ছিল নির্বাচকদের

ক্রীড়া প্রতিবেদক,এসবিডি নিউজ24 ডট কমঃ বিসিবির চুক্তিভুক্ত খেলোয়াড়দের তালিকা ১৮ জন থেকে নেমে আসছে ১৫ জনে। তবে সদ্য চোট কাটিয়ে ফেরা মাশরাফি বিন মুর্তজাও থাকছেন আগামী এক বছরের জন্য নতুন এই চুক্তিতে। এর আগে চোটের কথা মাথায় রেখে তাঁকে চুক্তির বাইরে রাখার সিদ্ধান্ত নিয়েছিলেন নির্বাচকেরা। আগের ১৮ জনের তালিকা থেকে নতুন চুক্তিতে বাদ পড়ছেন মোহাম্মদ আশরাফুল, জুনায়েদ সিদ্দিক, রকিবুল হাসান, শাহাদাত হোসেন ও সৈয়দ রাসেল। ‘নবাগত’ শ্রেণীতে নতুন ঢুকছেন নাজিমউদ্দিন, ইলিয়াস সানি, নাসির হোসেন ও শুভাগত হোম চৌধুরী।
নতুন চুক্তির ‘এ প্লাস’ শ্রেণীতে থাকবেন মুশফিকুর রহিম, মাশরাফি বিন মুর্তজা, সাকিব আল হাসান, তামিম ইকবাল ও আবদুর রাজ্জাক। ‘এ’ শ্রেণীতে মাহমুদউল্লাহ ও ইমরুল কায়েস। ‘বি’ শ্রেণীতে নাজমুল হোসেন, শফিউল ইসলাম, রুবেল হোসেন ও ‘সি’ শ্রেণীতে জহুরুল ইসলাম। ঘরোয়া ও আন্তর্জাতিক ক্রিকেটে সামপ্রতিক পারফরম্যান্স বিবেচনায় আগামী এক বছর যাঁদের জাতীয় দলে প্রয়োজন হতে পারে বলে মনে করা হচ্ছে, চুক্তিতে রাখা হচ্ছে তাঁদেরই। দু-এক দিনের মধ্যে আনুষ্ঠানিকভাবে চুক্তিবদ্ধ ক্রিকেটারদের নাম ঘোষণা করবে বিসিবি।
সূত্র জানিয়েছে, মাত্রই চোট থেকে ফেরায় নতুন চুক্তি থেকে মাশরাফিকে আপাতত বাদ রাখার চিন্তা ছিল নির্বাচকদের। সে অনুযায়ী বোর্ড সভাপতি আ হ ম মুস্তফা কামালের অনুমোদনের জন্য তাঁরা ১৪ জনের তালিকা পাঠিয়েছিলেন। কিন্তু এশিয়া কাপে মাশরাফির পারফরম্যান্স বিবেচনা করে বিসিবির সভাপতি মাশরাফিকে চুক্তিতে রাখার পরামর্শ দিয়েছেন। পারফরম্যান্স ভালো হলে অবশ্য নতুন চুক্তিতে যেকোনো সময়ই ঢুকতে পারেন নতুন কেউ। আছে চুক্তি থেকে বাদ দেওয়ার ব্যবস্থাও। ছয় মাস পর চুক্তিবদ্ধ খেলোয়াড়দের পারফরম্যান্স পর্যালোচনা করা হবে। তাতে কারও পারফরম্যান্স সন্তোষজনক মনে না হলে বাদ দেয়া হবে তাঁকে।
নতুন চুক্তিতে বেতন বাড়ছে ক্রিকেটারদের। প্রতি শ্রেণীতেই আগের চেয়ে ১০ শতাংশ করে বেতন বাড়ানো হচ্ছে এবার।

ক্রীড়া প্রতিবেদক

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।