যেখানে বাধা সেখান থেকেই সরকার পতনের একদফা আন্দোলনঃ ফারুক

যেখানে বাধা সেখান থেকেই সরকার পতনের একদফা আন্দোলনঃ ফারুক

নিজস্ব প্রতিনিধি,এসবিডি নিউজ24 ডট কমঃ বিরোধী দলীয় চীফ হুইপ জয়নুল আবদীন ফারুক বলেছেন, সরকার দেশ পরিচালনায় নিজেদের ব্যর্থতা ঢাকতে আমাদের সকল কর্মসূচিতে বাধা দিচ্ছে। আর তাই যেখানে বাধা দেয়া হবে সেখান থেকেই সরকার পতনের একদফা আন্দোলন শুরু হবে বলে হুশিয়ারী উচ্চারন করেছেন । তিনি আরো বলেন,সরকার গনতন্ত্রের জীবন্ত কবর রচনা করেছে।  ঢাকা চলো কর্মসূচী রুখতে সরকার সারা দেশে প্রায় আট হাজার বিএনপি নেতা-কর্মীকে গ্রেফতার করেছে। ব্যর্থ সরকার জনসমর্থন হারিয়ে এখন সম্পূর্ণ পুলিশ নির্ভর হয়ে পড়ছে। পুলিশ দিয়ে হামলা মামলা আর গ্রেফতার নির্যাতন চালিয়ে ‘‘চলো চলো ঢাকা চলো’’ মহাসমাবেশ বানচালের পরিণাম শুভ হবে না। এদেশের মানুষ জীবন আর রক্ত দিয়েই স্বাধীনতা ও গণতন্ত্র অর্জন করেছে। বাকশালী আওয়ামী শক্তির হাত থেকে মানুষের বাকস্বাধীনতা ও গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য এদেশের লক্ষ লক্ষ মানুষ জীবন দিতে প্রস্তুত আছে। জনগণ তাদের অধিকার আদায়ের জন্য  আজ রাজপথে নেমে এসেছে। র্নিদলীয় নিরপেক্ষ তত্বাবধায়ক সরকার ব্যবস্থা পুনর্বহাল ছাড়া জনগণ ঘরে ফিরবে না। দেশ ও গণবিরোধী সরকারের সকল অপকর্মের বিরুদ্ধে রুখে দাঁড়াতে তিনি সকলের প্রতি আহবান জানান। । বিরোধী দলীয় চীফ হুইপ ১১ মার্চ রবিবার সকাল এগারটায় জাতীয় প্রেসক্লাবের সামনে জিয়া ব্রিগেড কেন্দ্রীয় কমিটি ও জিসাসের  যৌথ উদ্যোগে আয়োজিত এক মানববন্ধন ও সমাবেশ কর্মসূচীতে প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন।

‘‘ঢাকা চলো কর্মসূচীতে সরকারের দমন পীড়ন নির্যাতন ও ষড়যন্ত্রের প্রতিবাদে’’ আয়োজিত যৌথ মানববন্ধনে সভাপতিত্ব করেন জিয়া ব্রিগেডের প্রতিষ্ঠাতা সভাপতি সাংবাদিক জাহিদ ইকবাল।

অনুষ্ঠানে জয়নুল আবদীন ফারুক আরো বলেন, মানুষের জানমালের নিরাপত্তা দিতে বর্তমান সরকার সম্পূর্ণ ব্যর্থ। ভোট চুরির মধ্য দিয়ে ক্ষমতায় আসা হাসিনা সরকার খুন গুম আর মানুষ হত্যা ছাড়া কিছুই দিতে পারেনি। বর্তমান সরকারের আমলে সাংবাদিক সাগর রুনি হত্যা ও সৌদি দুতাবাসের কর্মকর্তা হত্যাকারীদেরকে এখনো গ্রেফতার করতে না পারায় তিনি স্বরাষ্টমন্ত্রী এডভোকেট সাহারা খাতুনের পদত্যাগ দাবি করে বলেন, সাহারা খাতুন ক্ষমতায় থাকার নৈতিক অধিকার হারিয়ে ফেলেছে। ঢাকা চলো মহাসমাবেশকে বানচাল করতে পুলিশ বাসা বাড়ি,মেস ছাত্রাবাসগুলো অবৈধভাবে তল্লাশি চালাচ্ছে এবং সাধারণ মানুষকে চরম আতঙ্কের মধ্যে ফেলে দিয়েছে যা একটি গণতান্ত্রিক রাষ্ট্রে কারো কাম্য হতে পারে না।

অন্যান্যের মধ্যে আরও বক্তৃতা করেন, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল ,সৈয়দা আসিফা আশরাফি পাপিয়া এমপি, নিলোফার চৌধুরী মনি এমপি,আজিজুল বারি হেলাল,রফিক সিকদার, হেলেন জেরিন খান,জিসাস সভাপতি আবুল হাসেম রানা, সাধারন সম্পাদক রিনা খান ও জিয়া ব্রিগেডের মহাসচিব আলহাজ্ব মোঃ আবুল হোসেন। সমগ্র অনুষ্ঠানটি উপস্থাপনা করেন জিয়া ব্রিগেডের সাংগঠনিক সম্পাদক আওলাদ হোসেন রুবেল।

নিজস্ব প্রতিনিধি

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।