পাঞ্জাবের গভর্নর বরখাস্ত

পাঞ্জাবের গভর্নর বরখাস্ত

এসবিডি নিউজ24 ডট কম,ডেস্ক: পাকিস্তানের পাঞ্জাব রাজ্যের গভর্নর চৌধুরী মোহাম্মদ সারওয়ারকে তার পদ থেকে সরিয়ে দিয়েছে ইমরান খানের ক্ষমতাসীন সরকার।

রবিবার তথ্যমন্ত্রী ফাওয়াদ চৌধুরীর বরাত দিয়ে পাকিস্তানের প্রভাবশালী সংবাদমাধ্যম ডনের খবরে বলা হয়, শুক্রবার পাঞ্জাবের গভর্নর চৌধুরী মোহাম্মদ সারওয়ারকে সরিয়ে দেওয়া হয়েছে।”

প্রতিবেদনে বলা হয়েছে, প্রধানমন্ত্রী ইমরান খানের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাবের ওপর ভোটাভুটি শুরু হওয়ার কয়েক ঘণ্টা আগে এ তথ্য জানানো হয়।

ফাওয়াদ চৌধুরী বলেন, ‘পাঞ্জাবের নতুন গভর্নরের নাম পরে ঘোষণা করা হবে। তার আগ পর্যন্ত সংবিধান অনুযায়ী পাঞ্জাব অ্যাসেম্বলির ডেপুটি স্পিকার গভর্নর হিসেবে দায়িত্ব পালন করবেন।’

ডন জানায়, সারওয়ার ব্রিটিশ পার্লামেন্টের একজন সাবেক সদস্য। তিনি ব্রিটেনে রাজনৈতিক ক্যারিয়ার ত্যাগ করে ২০১৩ সালে পাকিস্তানে আসেন। এর পর পাকিস্তান মুসলিম লীগে (এন) যোগ দেন এবং ২০১৩ সালের নির্বাচনে অংশ নিয়ে জয়ী হন। পরে তাকে পাঞ্জাবের গভর্নর হিসেবে নিয়োগ দেওয়া হয়।

২০১৫ সালে তিনি পাঞ্জাবের গভর্নরের পদ থেকে পদত্যাগ করেন এবং পাকিস্তান তেহরিক-ই ইনসাফ (পিটিআই) দলে যোগ দেন। ২০১৮ সালের সেপ্টেম্বরে ইমরান খানের পিটিআই‘র নেতৃত্বাধীন জোট সরকার তাকে আবার পাঞ্জাবের গভর্নর হিসেবে নিয়োগ দেয়। সেই পদ থেকে অবশেষে তাকে সরিয়ে দেওয়া হলো।

আন্তর্জাতিক ডেস্ক

Related articles