সাগর-রুনি হত্যার পাঁচ বছর: খুনীরা কি কোনদিন ধরা পড়বে?

সাগর-রুনি হত্যার পাঁচ বছর: খুনীরা কি কোনদিন ধরা পড়বে?
ছবি: কাদির কল্লোল।

কাদির কল্লোল: সাগর রুনি হত্যার পাঁচ বছর পেরুলো কিন্তু কেউ জানেনা কারা খুন করেছে কিংবা কেন করেছে? বাংলাদেশে সাংবাদিক দম্পতি সাগর-রুনি হত্যাকাণ্ডের ঘটনার পাঁচ বছরেও তদন্তে অগ্রগতি না থাকায় তাদের পরিবারগুলো হতাশা প্রকাশ করেছে। এই দু’টি পরিবারে এখন বিচার পাওয়া না পাওয়ার প্রশ্নেই সন্দেহ তৈরি হয়েছে।

আলোচিত এই হত্যাকাণ্ডের মামলার তদন্তকারী সংস্থা র‍্যাব দাবি করছে, তাদের তদন্তে কিছু বিষয়ে অগ্রগতি হচ্ছে। কিন্তু আদালতের কাছে এপর্যন্ত ৪৬ বার সময় নেয়ার পরও র‍্যাব তদন্ত প্রতিবেদন জমা দিতে পারেনি। সাগর সরওয়ার এবং মেহেরুন রুনি এই সাংবাদিক দম্পতিকে ঢাকায় পশ্চিম রাজাবাজার এলাকায় তাদের বাসায় নির্মমভাবে হত্যা করা হয় ২০১২ সালের ১১ই ফেব্রুয়ারি। ঘটনার সময় ঐ বাসায় থাকা তাদের একমাত্র শিশু সন্তান মাহি সরওয়ার মেঘ বেঁচে যায়।

হত্যাকাণ্ডের পর পাঁচ বছরে তদন্তে অগ্রগতি নেই।এমন পরিস্থিতিতে সান্ত্বনা পাওয়ার পথও খুঁজে পাচ্ছে না সাংবাদিক দম্পতির বিপর্যস্ত পরিবার দু’টো। মেহেরুন রুনির ভাই নওশের রোমান বলছিলেন, তাদের মাঝে একদিকে রয়েছে শূন্যতা, অন্যদিকে হতাশা তৈরি হচ্ছে। ‘সাগর-রুনি’র শিশু সন্তান মেঘ বড় হচ্ছে। যখন সে বুঝতে শিখবে, নির্মমভাবে বাবা-মা হারানোর ঘটনা তার ওপর নেতিবাচক প্রভাব কতটা ফেলবে, সেটা নিয়েই আমরা পরিবারের সদস্যরা এখন শঙ্কিত।”

পশ্চিম রাজাবাজারে মেহেরুন রুনির মায়ের বাসায় যখন নওশের রোমানের সাথে কথা হচ্ছিল, সেখানেই মাহি সরওয়ার মেঘ ঘুর ঘুর করছিল। এখনও তাঁর সেভাবে কিছু বোঝার সময় হয়নি।

[কাদির কল্লোল: সাংবাদিক,বিবিসি বাংলা, ঢাকা।।]

অতিথি লেখক