বিমানের পরিচালকসহ ৪টি গুরুত্বপূর্ণ পদে রদলবদল

বিমানের পরিচালকসহ ৪টি গুরুত্বপূর্ণ পদে রদলবদল

এসবিডি নিউজ24 ডট কম,ডেস্কঃ বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের এক পরিচালকসহ চারটি গুরুত্বপূর্ণ পদে রদলবদল করা হয়েছে। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের পরিচালনা পর্ষদের বৈঠকের সিদ্ধান্তে এসব গুরুত্বপূর্ণ পদে রদবদল আনা হয়েছে বলে বলাকা ভবন সূত্রে জানা গেছে।
বিমানের দায়িত্বশীল এক কর্মকর্তা জানান, গত সপ্তাহে বিমানের পরিচালক (প্রশাশন) রাজপতি সরকার স্বাক্ষরিত এক আদেশে উল্লেখ করা হয়েছে, পরিচালক (অর্থ) এ এম মোসাদ্দেক আহম্মেদকে তার পদ থেকে সরিয়ে পরিচালক (কাস্টমার সার্ভিস) পদে দায়িত্ব দেয়া হয়েছে। একইভাবে ভারপ্রাপ্ত পরিচালক (কাস্টমার সার্ভিস) আব্দুল্লাহ আল হাসানকে সরিয়ে কাস্টমার সার্ভিস বিভাগের জেনারেল ম্যানেজার পদের (জিএম) দায়িত্ব দেয়া হয়। অপর দিকে কাস্টমার সার্ভিস বিভাগের জেনারেল ম্যানেজার মো: মাজহারুল ইসলামকে জেনারেল ম্যানেজার (জনসংযোগ) হিসেবে বদলি করা হয়। জেনারেল ম্যানেজার (জনসংযোগ) খান মোশাররফ হোসেনকে বিমান ফাইট ক্যাটারিং সেন্টারের (বিএফসিসি) জেনারেল ম্যানেজার হিসেবে বদলি করা হয়। খান মোশাররফ হোসেন বিমানের (জনসংযোগ বিভাগ) জেনারেল ম্যানেজার পদের পাশাপাশি অতিরিক্ত দায়িত্ব পালন করছিলেন বিমান ফাইট ক্যাটারিং সার্ভিসের জেনারেল ম্যানেজার হিসেবে।
বিমানের দায়িত্বশীল এক কর্মকর্তা গত রাতে এ প্রতিবেদককে ক্ষোভ প্রকাশ করে বলেন, বিমানের পরিচালক (অর্থ) এ এম মোসাদ্দেক আহম্মেদের পদে ভারতীয় বংশোদ্ভূত এক নাগরিককে নিয়োগ দেয়া হয়েছে। আগামী ২৪ অথবা ২৫ আগস্ট ওই বিদেশীর দায়িত্ব গ্রহণের কথা রয়েছে। বিদেশী ওই নাগরিক দায়িত্ব নেয়ার অনেক আগেই এ এম মোসাদ্দেক আহম্মেদকে তার পদ থেকে সরিয়ে দেয়ায় বিমানের ভেতরে-বাইরে নানা প্রশ্ন উঠতে শুরু করেছে। ওই কমকর্তা বলেন, অফিস আদেশে ১৬ আগস্ট বিমানের পরিচালক পদের চার্জ বুঝিয়ে দিতে বলা হয়েছে। আর বিদেশী নাগরিক তার পদে যোগদান না করা পর্যন্ত অর্থ বিভাগের কর্মকর্তা মঞ্জুর ঈমাম ভারপ্রাপ্ত পরিচালক হিসেবে দায়িত্ব পালন করবেন বলেও অফিস আদেশে উল্লেখ করা হয়েছে। শুধু তাই নয়, বিমানের আরেক কর্মকর্তা আব্দুল্লাহ আল হাসানকে পরিচালকের (কাস্টমার সার্ভিস) পদ থেকে সরিয়ে ওই বিভাগের জেনারেল ম্যানেজার পদে দায়িত্ব দেয়ায় এ নিয়েও তীব্র সমালোচনা হচ্ছে কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে।

এসবিডি নিউজ ডেস্ক