হত্যাকারীরা নির্বিঘ্নে ঘুরে বেড়াচ্ছেঃ ইমরান

হত্যাকারীরা নির্বিঘ্নে ঘুরে বেড়াচ্ছেঃ ইমরান

নিজস্ব প্রতিনিধি,এসবিডি নিউজ24 ডট কমঃ আইন-শৃঙ্খলা বাহিনীর ব্যর্থতার কারণেই একের পর এক ব্লগার হত্যার শিকার হচ্ছেন বলে মন্তব্য করেছেন গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকার। তিনি বলেন, গণজাগরণ মঞ্চের কর্মী নিলয় চক্রবর্তী নিলসহ সকল ব্লগার হত্যার দায় সরকারকেই নিতে হবে। গণজাগরণ মঞ্চের কর্মী ও ব্লগার নিলয় চক্রবর্তী নিলের হত্যার প্রতিবাদে শাহবাগে বিক্ষোভ মিছিল করেছে গণজাগরণ মঞ্চ।

মঞ্চের মুখপাত্র ইমরান বলেন, ব্লগার হত্যার সাথে জড়িতদের গ্রেফতার করে বিচারের মুখোমুখি না করার কারণেই একের পর এক এই ধরনের ঘটনা ঘটছে। ব্লগারদের হত্যায় যারা প্রকাশ্য সামাজিক যোগাযোগ মাধ্যমে হুমকি দিচ্ছেন তাদের আইনের আওতায় আনা গেলে এ ধরনের হত্যাকাণ্ড বন্ধ করা সম্ভব হতো বলেও মন্তব্য করেন তিনি।

গণজাগরণ মঞ্চের মুখপাত্র বলেন, এটা স্পষ্ট যে রাষ্ট্রের নির্লিপ্ততায় এধরনের হত্যাকাণ্ড বারবার ঘটছে। গত আড়াই মাসে তিনজন ব্লগার খুন হওয়ার পর নানা ধরনের বক্তব্য দিয়েছে প্রশাসন। অথচ হত্যাকাণ্ডের তদন্ত থেকে শুরু করে জড়িতদের গ্রেপ্তারের ক্ষেত্রে কোনো অগ্রগতি দেখা যায়নি। বরং বিভিন্ন সময় তাদের বক্তব্য থেকে খুনিরা আরও বেপরোয়া হচ্ছে বলেই আশঙ্কা জেগেছে। হত্যাকারীরা নির্বিঘ্নে ঘুরে বেড়াচ্ছে। অন্যায় বিরুদ্ধে কথা বলাদের নিরাপত্তা না দিয়ে উল্টো বিদেশ যেতে বলা হচ্ছে। এসব প্রমাণ করে সরকার ব্লগার হত্যাকাণ্ডের বিষয়ে আন্তরিক নয়।

ব্লগাদের হত্যার দায় সরকার কোনোভাবেই এড়াতে পারে না বলেও মন্তব্য করেন মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকার। তিনি বলেন, এ যাবৎ হত্যাকাণ্ডের শিকার ব্লগারদের বিষয়ে বিচারহীনতায় খুনিরা একের পর এক হত্যাকাণ্ড ঘটানোর সাহস পাচ্ছে। কোনো অপরাধী চক্রকে দোষ না দিয়ে এখন ব্লগার হত্যার জন্য সরকারই দায়ি। কারণ সরকার কোনো কার্যকর ব্যবস্থা না নেয়ায় নতুন করে ঘটনা ঘটবার পথ তৈরি হচ্ছে। জড়িতদের দ্রুত গ্রেফতার করা না হলে আবারো শাহবাগে অবস্থান কর্মসূচি দেয়া হবে বলেও জানান ইমরান এইচ সরকার।

নিজস্ব প্রতিনিধি