গবাদি পশু ও হাঁস-মুরগীর ভেজাল ওষুধঃ মালিক কারাগারে

গবাদি পশু ও হাঁস-মুরগীর ভেজাল ওষুধঃ মালিক কারাগারে

নিজস্ব প্রতিনিধি,এসবিডি নিউজ24 ডট কমঃ রাজধানীর খিলগাঁওয়ে গবাদি পশু ও হাঁস-মুরগীর ভেজাল ওষুধ উৎপাদনের দায়ে খান ফার্মা নামে এক প্রতিষ্ঠানের মালিক কামরুজ্জামানকে (৩৮) গ্রেপ্তার করেছে র‌্যাব-২ সদস্যরা। ভেজাল ওষুধ উৎপাদনের দায়ে কামরুজ্জামানকে এক বছরের কারাদন্ড, দুই লাখ টাকা জরিমানা ও অনাদায়ে আরও তিন মাসের কারাদন্ড দিয়েছেন র‌্যাবের নির্বাহী ম্যাজিষ্ট্রেট আনিসুর রহমান।

অভিযান পরিচালনার সময় উপস্থিত ছিলেন প্রাণিসম্পদ কর্মকর্তা মো. শহিদুল ইসলাম, খাদ্য অধিদপ্তরের কর্মকর্তা মো. মনির উদ্দিন ও র‌্যাব-২ এর অতিরিক্ত পুলিশ সুপার মো. মিজানুর রহমান। ২২ মে (শুক্রবার) সন্ধ্যায় র‌্যাবের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

র‌্যাব-২ এর অধিনায়ক লে. কর্নেল এস এম মাসুদ রানা জানান, গত বৃহস্পতিবার রাতে খিলগাঁয়ের ২২৭/২ হাইওয়ে রোডের খান ফার্মায় অবৈধ ও ভেজাল পোল্ট্রি ওষুধ উৎপাদন এবং মজুদের খবর পেয়ে সেখানে অভিযান চালানো হয়। এসময় র‌্যাবের ভ্রাম্যমান আদালত ও র‌্যাব সদস্যরা কারখানার মালিক কামরুজ্জামানকে গ্রেপ্তার করে। র‌্যাবের প্রাথমিক জিজ্ঞাসাবাদে কামরুজ্জামান জানান, দুই বছর ধরে তিনি ভেজাল ওষুধের ব্যবসা পরিচালনা করে আসছেন। ওষুধ ব্যবসা পরিচালনা করার কোনো বৈধ লাইসেন্সও নেই তার। ওষুধের প্যাকেটের গায়ে দেশি-বিদেশি নামি দামি ব্র্যান্ডের কোম্পানির লেভেল লাগিয়ে বাজারজাত করার কথাও স্বীকার করেন তিনি।

নিজস্ব প্রতিনিধি