মার্কিন প্রেসিডেন্টের দুঃখ প্রকাশ!

মার্কিন প্রেসিডেন্টের দুঃখ প্রকাশ!

এসবিডি নিউজ24 ডট কম ডেক্সঃ আফগানিস্তানের মার্কিন বিমানঘাঁটিতে পবিত্র কোরআন শরিফ পোড়ানোর ঘটনায় মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বারাক ওবামা, আফগানিস্তানের প্রেসিডেন্ট হামিদ কারজাইয়ের কাছে ক্ষমা প্রার্থনা করেছেন। ওবামা এক চিঠিতে ক্ষমা চেয়েছেন বলে আজ বৃহস্পতিবার হোয়াইট হাউসের বিবৃতিতে জানানো হয়। চিঠিতে ওবামা উল্লেখ করেন, মার্কিন ও ন্যাটো বাহিনীর বিরুদ্ধে কোরআন শরিফ পোড়ানোর অভিযোগ এনে আফগানিস্তানে বিক্ষোভ করা হচ্ছে। কিন্তু মার্কিন ও ন্যাটো বাহিনী ইচ্ছাকৃতভাবে ওই ঘটনা ঘটায়নি বলে দাবি করেন ওবামা। হোয়াইট হাউস থেকে আরও বলা হয়েছে, ওই চিঠিটি যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত রায়ান ক্রোকার, হামিদ কারজাইয়ের কাছে পৌঁছে দেন। এর আগে এ সপ্তাহের শুরুর দিকে বারাক ওবামা ও হামিদ কারজাই ফোনালাপের মাধ্যমে দুই দেশের দীর্ঘমেয়াদি অংশীদারি নিয়ে আলোচনা করেছেন বলে হোয়াইট হাউস থেকে জানানো হয়।

চিঠিতে ওবামা দুঃখ প্রকাশের পাশাপাশি অনিচ্ছাকৃতভাবে মুসলমানদের ধর্মীয় গ্রন্থ পোড়ানোর জন্য ক্ষমা প্রার্থনা করেছেন বলে হোয়াইট হাউসের কর্মকর্তা টমি ভিয়েটর উল্লেখ করেছেন।
গত মঙ্গলবার পবিত্র কোরআন শরিফ পোড়ানোর ঘটনায় আফগানিস্তানে ন্যাটো বাহিনীর প্রধান জেনারেল জন আর অ্যালেনও দুঃখ প্রকাশ করেছেন।

সূত্রঃ রয়টার্স।

আন্তর্জাতিক ডেস্ক

Related articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।