১৯ মে সারা দেশে বিএনপির সকাল-সন্ধ্যা হরতাল

১৯ মে সারা দেশে বিএনপির সকাল-সন্ধ্যা হরতাল

নিজস্ব প্রতিনিধি,এসবিডি নিউজ24 ডট কমঃ আগামী ১৯ মে রোববার সারা দেশে সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে বিএনপির নেতৃত্বাধীন ১৮ দলীয় জোট। ১৫ মে (বুধবার) জোটটির ডাকা প্রতিবাদ সমাবেশের অনুমতি না দেয়ার প্রতিবাদ, তত্ত্বাবধায়ক সরকার ফিরিয়ে আনা, রাজবন্দীদের মুক্তি, হেফাজতের ওপর হামলা এবং সরকারের অগণতান্ত্রিক কার্যকলাপের প্রতিবাদে এ হরতাল আহবান করা হয়েছে। বুধবার সকালে এক সংবাদ সম্মেলনে হরতালের ঘোষণা দেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা শামসুজ্জামান দুদু। রাজধানীর নয়াপল্টনের বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সমাবেশ করতে না দেওয়ার প্রতিবাদে ১৮ দলের এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

উল্লেখ্য, গত সোমবার দুপুরে নয়াপল্টনে সমাবেশের অনুমতি চেয়ে পায়নি ১৮ দলীয় জোট। সেদিন সংবাদ সম্মেলন ডেকে কর্মসূচির তারিখ বদলে বুধবার একই সময় একই স্থানে হবে বলে জানানো হয়। কিন্তু বুধবারের সমাবেশেরও অনুমতি না পেয়ে প্রতিক্রিয়া জানাতে আবারও সংবাদ সম্মেলনের আয়োজন করে হরতালের কর্মসূচি দেয় জোট। সংবাদ সম্মেলনে দুদু বলেন, “তত্ত্বাবধায়ক সরকার ফিরিয়ে আনতে, রাজবন্দীদের মুক্তি দাবিতে এবং হেফাজতের ওপর হামলার প্রতিবাদে এ প্রতিবাদ কর্মসূচি দিয়েছিলাম। একবার তারা ১৪৪ ধারার পরিস্থিতি তৈরি করে। আর এবার নিরাপত্তার কথা বলে টিভিতে বিজ্ঞপ্তি দেয়া হলো।” তিনি বলেন, “এই নিরাপত্তা কার? গণতন্ত্রের? যারা অধিকারের কথা বলবে, তাদের গলা টিপে ধরার নিরাপত্তার কোনো দরকার নাই।”

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপির যুগ্ম-মহাসচিব বরকতুল্লাহ বুলু, নির্বাহী কমিটির শিক্ষা বিষয়ক সম্পাদক খায়রুল কবির খোকন, অর্থ বিষয়ক সম্পাদক আবুদস সালাম, ধর্ম বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মাসুদ তালুকদার, নির্বাহী কমিটির সদস্য রফিক শিকদার, মহিলা দলের সাধারণ সম্পাদক শিরীন সুলতানা প্রমুখ।

নিজস্ব প্রতিনিধি