“আগামী কালের মধ্যে খুনিরা গ্রেপ্তার না হলে ক্র্যাবের পক্ষ থেকে বৃহত্তর আন্দোলনের কর্মসূচি ঘোষণা করা হবে।”

“আগামী কালের মধ্যে খুনিরা গ্রেপ্তার না হলে ক্র্যাবের পক্ষ থেকে বৃহত্তর আন্দোলনের কর্মসূচি ঘোষণা করা হবে।”

নিজস্ব প্রতিনিধি,এসবিডি নিউজ 24 ডট কমঃ সাংবাদিক দম্পতি সাগর সরওয়ার এবং মেহেরুন রুনির হত্যাকারীদের ১৭ ফেব্রুয়ারী (শুক্রবারের) মধ্যে গ্রেপ্তার করা না হলে আন্দোলনে যাওয়ার ঘোষণা দিয়েছে বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশন (ক্র্যাব)। বৃহস্পতিবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটির সামনে এক মানবন্ধন কর্মসূচিতে সংগঠনের সাধারণ সম্পাদক ইসারফ হোসেন ইশা বলেন, “আগামী কালের মধ্যে খুনিরা গ্রেপ্তার না হলে ক্র্যাবের পক্ষ থেকে বৃহত্তর আন্দোলনের কর্মসূচি ঘোষণা করা হবে।”  পাঁচ দিনেও খুনীদের ধরতে ব্যর্থ হওয়ায় ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনারের পদত্যাগও দাবি করেন সাংবাদিক নেতারা।

উল্লেখ্য, গত শুক্রবার রাতে কোনো এক সময় রাজধানীর পশ্চিম রাজাবাজারে নিজেদের ভাড়া বাসায় খুন হন মাছরাঙা টেলিভিশনের বার্তা সম্পাদক সাগর এবং তার স্ত্রী এটিএন বাংলার জ্যেষ্ঠ প্রতিবেদক রুনি।

স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন পরদিন সাংবাদিকদের বলেন, তিনি ৪৮ ঘণ্টার মধ্যে খুনিদের গ্রেপ্তারের নির্দেশ দিয়েছেন। তবে হত্যাকাণ্ডের পর পাঁচদিনেও কাউকে গ্রেপ্তার বা তদন্তে তেমন কোনো অগ্রগতি পায়নি পুলিশ।

মানববন্ধনে সাংবাদিক নেতারা বলেন, তদন্ত সংস্থার সঙ্গে র‌্যাব ও বিভিন্ন গোয়েন্দা সংস্থার কাজে সমন্বয়হীনতা রয়েছে। ফলে প্রকৃত খুনীদের ধরতে ব্যর্থতার পরিচয় দিচ্ছে পুলিশ।

তাদের অভিযোগ, প্রকৃত খুনীদের ধরার পরিবর্তে বরং নানা রকম গুজব ও কুৎসা রটাচ্ছে পুলিশ।

সাংবাদিকদের উদ্দেশ্যে ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) সভাপতি সাখাওয়াত হোসেন বাদশা বলেন, “নানা ধরণের তথ্য দিয়ে বিভ্রান্ত করা হবে। কোনো খাওয়ানো তথ্য যেনো আমরা উপস্থাপন না করি। একটি মহল ভুল তথ্য দিয়ে পরিস্থিতি অন্য দিকে ডাইভার্ট করার চেষ্টা চালাবে। আপনারা যেনো বিভ্রান্ত না হন।”

ডিআরইউ সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু বলেন, “প্রকৃত খুনীদের আড়াল করার চেষ্টা করা হলে তা সাংবাদিক সমাজ মেনে নেবে না।”

পুলিশের উদ্দেশ্যে ক্র্যাব সভাপতি আকতারুজ্জামান লাবলু বলেন, “বিভ্রান্তিকর তথ্য আপনারা দেবেন না। যতোই চক্রান্ত হোক সত্য উন্মোচন করা হবে।”

সাংবাদিক নেতা শেখ মামুন বলেন, “পুলিশ মহাপরিদর্শক প্রণিধানযোগ্য অগ্রগতির কথা বলেই চলে গেছেন কক্সবাজারে। আমরা প্রকৃতা ঘটনা জানতে চাই। খবরের শিরোনাম হতে চাই না।”

তদন্তে ব্যর্থতার পর পুলিশ এখন সাজানো নাটক তৈরি করার চেষ্টা করছে বলে অভিযোগ করেন ক্র্যাব এর সাবেক সাধারণ সম্পাদক মোয়াজ্জেম হোসেন নান্নু।

খুনীর ধরা না পড়া পর্যন্ত রাজপথে থাকার ঘোষণা দেন ক্র্যাব এর সাবেক সাধারণ সম্পাদক আবু সালেহ আকন।

সভায় আরো বক্তব্য রাখেন সাংবাদিক ইসারফ হোসেন ইসা, জাকারিয়া কাজল, মাহমুদুর রহমান খোকন, আজমল হক হেলাল, আবদুল গাফফার মাহমুদ, খায়রুজ্জামান কামাল, আবু সালেহ আকন, মনিরুজ্জামান উজ্জ্বল, মশিউর রহমান প্রমুখ।

নিজস্ব প্রতিনিধি

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।