ভিন্ন আমেজে শুভাশিস ব্যানার্জি শুভ’র জন্মদিন পালিত

ভিন্ন আমেজে শুভাশিস ব্যানার্জি শুভ’র জন্মদিন পালিত

নিজস্ব প্রতিনিধি,এসবিডি নিউজ24 ডট কমঃ গতকাল ২৮ অক্টোবর (রোববার) ছিলো এসবিডি নিউজ24 ডট কম এর প্রধান সম্পাদক শুভাশিস ব্যানার্জি শুভ’র জন্মদিন। দিনটি উপলক্ষে বিশেষ কোন আনুষ্ঠানিকতার আয়োজন করা হয়নি। তথাপি প্রখ্যাত সাংবাদিক এবং রাজনীতিক মোমিন মেহেদী এই দিনটিতে ভিন্ন মাত্রা যোগ করেন। জন্মদিনের শুভেচ্ছা জানাতে তিনি সন্ধ্যায় শুভাশিসের বাসায় আসেন এবং একটি চমৎকার পরিবেশে’র সৃষ্টি করেন। এ প্রসঙ্গে শুভাশিস ব্যানার্জি বলেন, “মোমিন মেহেদীর সাথে আমার পরিচয় দীর্ঘ কয়েক বছরের। বিভিন্ন পত্রিকায় তার প্রকাশিত লেখা গুলো আমাকে আলোড়িত করে। পিতার মৃত্যুর পর জন্মদিনের অনুষ্ঠান পালন করা হয় না। জন্মদিনে মেহেদী’র আগমন আমার কাছে এক পরম পাওয়া। মেহেদী আমাকে বড় ভাইয়ের মতো শ্রদ্ধা করে। সর্ম্পকের প্রতি কতোটা শ্রদ্ধা থাকলে সে আমাকে শুভেচ্ছা জানাতে এসেছে সেটা সহজেই অনুমেয়। আমার মায়ের সাথে মেহেদী’র দেখা এই প্রথম। মাও তার আচরোণে খুবই খুশি হয়েছে। আমার মা মেহেদীকে অনেক আশীর্বাদ জানিয়েছেন। মেহেদী ২৮ তারিখে তার রচিত ২৮ তম বইটি আমাকে উপহার হিসেবে দিয়েছে। বইটির নাম ‘সময় কথন ’। নিজের জন্মদিনে কোন লেখকের স্ব-রচিত বই উপহার পাওয়ার অভিজ্ঞতা আমার এই প্রথম। আমি মোমিন মেহেদী’র কাছে কৃতজ্ঞতা প্রকাশ করছি। ২০১২ সালের ২৮ অক্টোবরের সন্ধ্যাটি আমার জীবনে স্মরনীয় হয়ে থাকবে।”

একই প্রসঙ্গে সাংবাদিক মোমিন মেহেদী বলেন, “শুভাশিস দাদা আমার প্রিয় মানুষদের মধ্যে অন্যতম। তিনি একাধারে আমার বন্ধু এবং বড় ভাই। আমার নিজস্ব প্রতিষ্ঠান বাংলারিপোর্ট২৪ ডট কম এর সূচনা লগ্ন থেকে তিনি এটির সাথে যুক্ত। বাংলারিপোর্ট২৪ ডট কম শুভাশিস ব্যানার্জি শুভ’কে ‘সময়ের সাহসী কলমসেনা’ হিসেবে অভিহিত করেছে। তার লেখা কলাম গুলো প্রতিষ্ঠানটির পাঠক জনপ্রিয়তা বাড়াতে সাহায্য করছে। শুভাশিসদা’র ব্যক্তিগত জীবনের কিছু কথা আমি জানি। তার মায়ের অসুস্থ্যতার জন্য তাকে সার্বক্ষণিক দুঃশ্চিতায় থাকতে হয়। তিনি নিজেও নানান পারিপার্শ্বিক কারণে মানসিকভাবে বিপর্যস্ত। আমি বিকেলে তাকে শুভেচ্ছা জানানোর জন্য ফোন করে জানতে পারি তার নিজের শারীরিক অবস্থাও নাজুক। জন্মদিনের এই শুভক্ষণটি মাতা-পুত্রের নিঃসঙ্গ,অসুস্থ্যভাবে কাটবে এটা ভেবেই আমি নিজেকে ধরে রাখতে পারিনি। শুভাশিস দাদা’র জন্মদিনে কিছু সময় তাকে সঙ্গ দিতে পেরে আমারও ভালো লাগছে। আমি দাদার সার্বিক মঙ্গল কামনা করি।”

উল্লেখ্য, শুভাশিস ব্যানার্জি শুভ প্রয়াত বিশিষ্ট সাংবাদিক সুনীল ব্যানার্জির একমাত্র সন্তান। ২০০৬ সালের ২৮ আগষ্ট পিতার আকশ্মিক মৃত্যু এবং মায়ের অসুস্থ্যতার কারণে তাকে মেডিকেলের পড়া অসমাপ্ত রেখে সাংবাদিকতায় নাম লেখাতে হয়েছে। ইংরেজী সাহিত্যে মাষ্টার্স করা শুভাশিস গত ৬ বছর ধরে দেশের বিভিন্ন জাতীয় দৈনিকে কাজ করেছেন। কলাম লিখছেন দেশ-বিদেশের বিভিন্ন দৈনিক এবং অনলাইন পত্রিকায়। সাংবাদিকতায় বিশেষ অবদানের জন্য গত বছর তিনি জাতিসংঘের ইউএনডিপি পুরস্কার অর্জন করেন।

নিজস্ব প্রতিনিধি