সিলেটে শুরু হলো ৩য় মেয়রকাপ টি-টুয়েন্টি ক্রিকেট টুর্নামেন্ট

সিলেটে শুরু হলো ৩য় মেয়রকাপ টি-টুয়েন্টি ক্রিকেট টুর্নামেন্ট

সুমন দে, এসবিডি নিউজ24 ডট কমঃ ২৭ শুক্রবার থেকে সিলেট জেলা স্টেডিয়ামে শুরু হচ্ছে ৩য় মেয়রকাপ টি-টুয়েন্টি ক্রিকেট টুর্নামেন্ট। সকাল ৯টায় ১৬ নং ওয়ার্ড ও ১৭ নং ওয়ার্ডের মধ্যকার উদ্বোধনী ম্যাচ দিয়ে শুরু হবে টুর্নামেন্টের শিরোপার লড়াই। সিলেট সিটি কর্পোরেশনের উদ্যোগে আয়োজিত টুর্নামেন্টে কর্পোরেশনের অন্তভূক্ত ২৭টি ওয়ার্ড দল অংশ নিচ্ছে। নকআউট পদ্ধতিতে অনুষ্ঠিত এই টুর্নামেন্টের ফাইনাল আগামী ২৭ মে অনুষ্ঠিত হবে।

মেয়র কাপের বিগত ২টি টুর্নামেন্ট জমকালো উদ্বোধনী অনুষ্ঠানের মধ্য দিয়ে অনুষ্ঠিত হলেও এবারের আসরের উদ্বোধনটা হচ্ছে সাদামাটাভাবেই। তবে টুর্নামেন্টের সমাপনী অনুষ্ঠান জমকালোভাবে আয়োজন করা হবে। ৩য় মেয়র কাপ টি-টুয়েন্টি ক্রিকেট টুর্নামেন্ট উপলক্ষে ২৬ এপ্রিল দুপুরে নগরভবনের সম্মেলন কক্ষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এসব তথ্য জানান মেয়র কাপের স্বপ্নদ্রষ্টা সিলেট সিটি কর্পোরেশনের মেয়র বদর উদ্দিন আহমদ কামরান। এসময় তিনি জানান, স্থানীয় পর্যায় থেকে প্রতিভাবান ক্রিকেটার সৃষ্টি করাই মেয়র কাপ টি-টুয়েন্টি ক্রিকেট টুর্নামেন্ট আয়োজনের উদ্দেশ্য। তিনি বলেন, ‘একসময় বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলে সিলেটের একাধিক ক্রিকেটারের প্রতিনিধিত্ব থাকলেও বর্তমানে নেই। স্থানীয় পর্যায় থেকে প্রতিভাবান খেলোয়াড় সৃষ্টি করার লক্ষ্যেই মেয়র কাপ টি-টুয়েন্টি ক্রিকেট টুর্নামেন্ট আয়োজন করা হচ্ছে।’ মেয়র কাপ টি-টুয়েন্টি ক্রিকেট টুর্নামেন্ট থেকে অনেক প্রতিভাবান খেলোয়াড় বেরিয়ে আসবে বলে আশা প্রকাশ করেন মেয়র।

মতবিনিময় সভায় আরো জানানো হয়, প্রতিটি ওয়ার্ড দলে সংশ্লিষ্ট ওয়ার্ডের ৮জন খেলোয়াড় এবং বাইরের ৩জন খেলোয়াড় অন্তভূক্ত করা যাবে। টুর্নামেন্টের চ্যাম্পিয়ন দলের জন্য উইনিং ট্রফির পাশাপাশি থাকবে ১ লক্ষ টাকার প্রাইজ মানি। রানার্স আপ দলের জন্য উইনিং ট্রফির পাশাপাশি থাকবে ৫০ হাজার টাকার প্রাইজমানি। মতবিনিময় সভায় অন্যান্যদের মধ্যে সিলেট সিটি কর্পোরেশনের ক্রীড়া ও সংস্কৃতি বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি আজাদুর রহমান আজাদ, সাবেক সভাপতি রেজাউল হাসান কয়েস লোদী, সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মেহেদী হাসান, জেলা ক্রীড়া সংস্থার ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক ফেরদৌস চৌধুরী রুহেল, সিলেট সিটি কর্পোরেশনের কাউন্সিলর বৃন্দ ও বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

এসবিডি নিউজ ডেস্ক