সাবেক ডিআইজি আনিসুর রহমান ও তার স্ত্রী আনোয়ারাকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত

সাবেক ডিআইজি আনিসুর রহমান ও তার স্ত্রী আনোয়ারাকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত

এসবিডি নিউজ24 ডট কম,ডেক্সঃ শিশু পাচার মামলায় বহুল আলোচিত সাত যমজ সন্তানের মা-বাবা বলে দাবিদার সাবেক ডিআইজি আনিসুর রহমান ও তার স্ত্রী আনোয়ারাকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। ১৮ এপ্রিল (বুধবার) ঢাকার চার নম্বর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক আরিফুর রহমান এ রায় ঘোষণা করেন। রায়ে যাবজ্জীবন কারাদণ্ডের অতিরিক্ত প্রত্যেককে পাঁচ লাখ টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছর কারাদণ্ডের নির্দেশ দেয়া হয়েছে।

দুই আসমিকে যাবজ্জীবন কারাদণ্ডের পাশাপাশি ৫ লাখ টাকা করে জরিমানা, অনাদায়ে আরো এক বছরের কারাদণ্ড দিয়েছেন বিচারক। তবে রায়ের পর আসামিপক্ষের আইনজীবী কাজী মো. সাজাওয়ার হোসাইন বলেছেন, তারা এই রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করবেন।

এ মামলায় আনিসুর পলাতক এবং তার স্ত্রী আনোয়ারা জামিনে ছিলেন। আনিসুর মামলা চলাকালে এ আদালত থেকেই জামিন নিয়ে পালিয়ে যান।

উল্লেখ্য, ২০০৬ সালে আনিসুর রহমানের বসুন্ধরা আবাসিক এলাকার ভাড়া বাড়িতে সাত জোড়া যমজ শিশু থাকার খবর প্রকাশিত হলে আলোড়ন সৃষ্টি হয়। অভিযোগ ওঠে, ওই দম্পতি পাচারের জন্য ওই শিশুদের নিজেদের বাড়িতে রেখেছেন। অনিসুর দম্পতি সে সময় নিজেদের নির্দোষ দাবি করে বলেন, ওই ১৪ জনই তাদের সন্তান। যদিও সে সময় সংবাদপত্রে খবর প্রকাশিত হয়, এই শিশুদের সাত জনের জন্মের পাঁচ বছর আগেই আনিসুরের স্ত্রী আনোয়ারা রহমান স্থায়ী জন্মনিয়ন্ত্রণ পদ্ধতি গ্রহণ করেছিলেন। জন্মনিবন্ধন সনদের তথ্য সঠিক হয়ে থাকলে আনোয়ারা ওই শিশুদের মধ্যে ৩ জনকে জন্ম দেন আট মাস সময়ের মধ্যে।

এসবিডি নিউজ ডেস্ক