সাংবাদিক হত্যাকান্ডের সুষ্ঠু তদন্ত ও বিচারের দাবীতে নিউজ এজেন্সি টোয়েন্টিফোরের মানববন্ধন

সাংবাদিক হত্যাকান্ডের সুষ্ঠু তদন্ত ও বিচারের দাবীতে  নিউজ এজেন্সি টোয়েন্টিফোরের  মানববন্ধন

এসবিডি নিউজ24 ডট কম,ডেক্সঃ অনলাইন বার্তা সংস্থা নিউজ এজেন্সি টোয়েন্টিফোর এর  উদ্যোগে ১৭ এপ্রিল (মঙ্গলবার) সকাল ১১‘ টায় জাতীয় প্রেসক্লাবের সামনে ‘‘ সাংবাদিক দম্পতি সাগর রুনী সহ সকল সাংবাদিক হত্যাকান্ডের সুষ্ঠু তদন্ত ও বিচারের দাবীতে ’’ এক নাগরিক সমাবেশ ও মানববন্ধন কর্মসূচী পালন করা হয়। সম্পাদক জাহিদ ইকবালের সভাপতিত্বে সভায় বক্তারা বলেন, নৃশংসভাবে সাংবাদিক দম্পতি, সাগর সারওয়ার এবং তার স্ত্রী মেহেরুন রুনি খুন হওয়ার ২ মাস অতিবাহিত হওয়ার পরও সরকার এবং তার প্রশাসন কথার ফুলঝুড়ি ছাড়া কিছুই করতে পারেনি।

এর আগে রাজধানীর  নয়াপল্টনে নিজ বাসায় প্রবীণ সাংবাদিক ফরহাদ খাঁ ও তার স্ত্রীকে সন্ত্রাসীরা গলা কেটে  হত্যা  করা হয় । ফরহাদ দম্পতির মর্মান্তিক হত্যাকান্ডের রেশ কাটতে না কাটতেই আবারও খুন হলেন সাংবাদিকদের প্রিয়মুখ সাগর-রুনি দম্পতি ।

বক্তারা বলেন,মহাজোট সরকারের ক্ষমতা গ্রহণের পর থেকে গত ৩ বছর ১ মাসে ১৪ জন সাংবাদিক খুন হন ! এর মধ্যে রাজধানীসহ বৃহত্তর ঢাকাতেই খুন হয়েছেন ১০ সাংবাদিক । এছাড়া সারাদেশে পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে আহত হয়েছেন ৪৪০ সাংবাদিক । ২৬৯ জনকে দেয়া হয়েছে  হত্যার হুমকি।

বক্তারা বলেন, গত বছরের ২৫ ফেব্রুয়ারি ইংরেজি দৈনিক নিউ এজ সম্পাদক নুরুল কবীরকে মোবাইল ফোনে হত্যার হুমকি দেয়া হয় ।

এর আগে দৈনিক আমার দেশ-এর ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমান ও পত্রিকাটির বিশেষ প্রতিনিধি এম আবদুল্লাহকে হত্যার উদ্দেশে তাদের ওপর হামলা করে সন্ত্রাসীরা । তাদের মতো সারাদেশে ৩৪০ জন সাংবাদিকের ওপর বর্বর হামলা হয়েছে । শুধু হামলা ই নয় হয়েছে হচেছ সাংবাদিকদের উপর অগণিত মামলা।

সভায় বক্তারা হুশিয়ারী  উচ্চারন করে বলেন, সাংবাদিক দম্পতি সাগর রম্ননীর হত্যাকারীদের যদি  অবিলম্বে গ্রেফতার করা না হয় ,মুখোশ উন্মোচন করা না হয় তাহলে জনগনকে সঙ্গে নিয়ে নিউজ এজেন্সি টোয়েন্টিফোর দূর্বার আন্দোলন গড়ে তুলবে।

এসবিডি নিউজ ডেস্ক