রাজধানীতে ১০ লাখ টাকার জাল নোট ও ১৬ হাজার ৫০০টি ইয়াবা উদ্ধার

রাজধানীতে ১০ লাখ টাকার জাল নোট ও ১৬ হাজার ৫০০টি ইয়াবা উদ্ধার

নিজস্ব প্রতিনিধি,এসবিডি নিউজ24 ডট কমঃ রাজধানীর আগারগাঁওয়ের তালতলা কলোনির একটি সরকারি ফ্ল্যাটে অভিযান চালিয়ে বিপুল সংখ্যক ইয়াবা বড়ি উদ্ধার করেছে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। এ সময় ইয়াবা ব্যবসায় জড়িত থাকার অভিযোগে গণপূর্ত বিভাগের কর্মকর্তা আমির হোসেনসহ ছয়জনকে গ্রেপ্তার করা হয়। ৩০মার্চ (শুক্রবার) মধ্যরাতে এই অভিযান চালানো হয়।
অভিযান পরিচালনাকারী ডিবির অতিরিক্ত উপকমিশনার মশিউর রহমান সাংবাদ মাধ্যমকে বলেন, গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার মধ্যরাতে আমির হোসেনের ওই সরকারি ফ্ল্যাটে অভিযান চালানো হয়। এ সময় ১৬ হাজার ৫০০টি ইয়াবা বড়ি ও ইয়াবা বিক্রির সাত হাজার টাকা উদ্ধার করা হয়। তিনি বলেন, আমির হোসেনের স্বীকারোক্তি অনুযায়ী ইয়াবা ব্যবসায় জড়িত থাকার অভিযোগে আরও পাঁচজনকে আটক করা হয়। তাঁদের কাছ থেকে ১০ লাখ টাকার জাল নোটও উদ্ধার করা হয়।
মশিউর রহমান আরও জানান, ডিবির জিজ্ঞাসাবাদে আমির হোসেন জানান, গণপূর্ত বিভাগের মেকানিক ফিডার পদে তিনি ৩০ বছর ধরে চাকরি করে আসছেন। লাভজনক ব্যবসা হওয়ায় ২০০২ সালে তিনি এ ব্যবসা শুরু করেন। একটি চক্রের সহযোগিতায় টেকনাফ সীমান্ত থেকে ইয়াবার চালান ঢাকায় এনে বিশ্ববিদ্যালয় পড়ুয়া ছাত্র ও উচ্চবিত্তদের কাছে বিক্রি করতেন। তাঁর স্ত্রীও এই ব্যবসায় জড়িত ছিলেন। তিনি জাতীয় সংসদ ভবনে চাকরি করেন।
ডিবির কর্মকর্তা মশিউর রহমান জানান, অভিযান পরিচালনার সময় আমির হোসেনের স্ত্রী পালিয়ে গেছেন। তাঁকে গ্রেপ্তারের চেষ্টা চলছে। এ ব্যাপারে শেরেবাংলা নগর থানায় মামলার প্রস্তুতি চলছে বলে জানান তিনি।

নিজস্ব প্রতিনিধি