বিশ্বকাপ ফাইনালের ১ হাজার টিকিট ছিলো অবিক্রিত!

বিশ্বকাপ ফাইনালের ১ হাজার টিকিট ছিলো অবিক্রিত!

ক্রীড়া প্রতিবেদক,এসবিডি নিউজ24 ডট কমঃ যেকোনো বড় ক্রিকেট ম্যাচ মানেই টিকিট নিয়ে হাহাকার। বিশ্বকাপ ফাইনালের মতো ম্যাচ হলে তো সেই হাহাকারটা বেড়ে যায় হাজারগুণ। ব্যতিক্রম ছিল না ভারতের মুম্বাইয়ে গত বছর অনুষ্ঠিত বিশ্বকাপের ফাইনালেও। অথচ প্রায় এক বছর পর খবর বেরিয়েছে, ওই ফাইনালের অনেক টিকিটই নাকি বিক্রি হয়নি!
মুম্বাই ক্রিকেট অ্যাসোসিয়েশনের (এমসিএ) একটি প্রতিবেদনের বরাতে ক্রিকইনফোর খবরে বলা হয়েছে, ফাইনালের ৪০৫টি টিকিট অবিক্রীত ছিল। ভারতীয় মুদ্রায় এই অবিক্রীত টিকিটের মোট মূল্য দাঁড়ায় ৭৩ দশমিক ৪ লাখ রুপি। বিশ্বকাপ শুরু থেকে শেষ পর্যন্ত ভারতে টিকিট নিয়ে বিতর্ক ছিল। গ্রুপ পর্বে ভারত-ইংল্যান্ড ম্যাচের টিকিট কিনতে গিয়ে বেঙ্গালুরুতে পুলিশের লাঠিপেটার শিকার হন ক্রিকেট-ভক্তরা। মাত্র তিন ঘণ্টায় বিক্রি হয়েছিল সাত হাজার টিকিট। শত শত ভক্ত রাতভর জেগে লাইনে দাঁড়িয়েও টিকিটের দেখা পাননি।
এমসিএর প্রতিবেদন অনুযায়ী, ফাইনাল ম্যাচের জন্য ৩১ হাজার ১১৮টি টিকিট বিক্রির জন্য বরাদ্দ ছিল। এর মধ্যে মাত্র চার হাজার টিকিট ছিল সাধারণ লোকজনের জন্য। এখান থেকে এক হাজার টিকিট অনলাইনে বিক্রির জন্য দেয়া হয়। এর বিপরীতে একই সময়ে পাঁচ লাখ ভক্ত টিকিটের জন্য হামলে পড়েন। একপর্যায়ে টিকিট বিক্রির ওয়েবসাইটটিই অচল হয়ে যায়। ফাইনালের এক দিন আগে মহারাষ্ট্রের স্বরাষ্ট্রমন্ত্রী জানিয়েছিলেন, সব টিকিট বিক্রি হয়ে গেছে। এখন টিকিট বিক্রি না হওয়ার খবর বিস্ময়ের জন্ম দিয়েছে।

আন্তর্জাতিক ডেস্ক

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।