মানুষের কল্যাণে পথনাটককে কাজে লাগাবো: মিজানুর রহমান

মানুষের কল্যাণে পথনাটককে কাজে লাগাবো: মিজানুর রহমান

এসবিডি নিউজ24 ডট কম,ডেস্ক: বাংলাদেশ পথনাটক পরিষদের ষষ্ঠ দ্বিবার্ষিক সম্মেলনে তিন বছরের জন্য গঠন করা হয়েছে ২১ সদস্যের নতুন কমিটি। পথনাটক পরিষদের সভাপতি হয়েছেন ঢাকা পদাতিকের মিজানুর রহমান এবং সাধারণ সম্পাদক সুবচন নাট্য সংসদের আহাম্মদ গিয়াস।


সম্প্রতি বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালার সেমিনার কক্ষে এই সম্মেলন অনুষ্ঠিত হয়। উদ্বোধনী পর্বে সভাপতিত্বে বক্তব্য দেন নাট্যজন মামুনুর রশিদ এবং সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুছ। সম্মেলনে সারা দেশের নাট্যদলের প্রতিনিধিরা অংশ নেন।

সভাপতি ও সাধারণ সম্পাদক ছাড়া নতুন কমিটিতে আছেন সহসভাপতি রতন সিদ্দিকী (উদীচী) ও জাহাঙ্গীর হোসেন (ঢাকা নাট্যম), সহসাধারণ সম্পাদক আখতারুজ্জামান (নাট্যদীপ), সাংগঠনিক সম্পাদক মো. শাহনেওয়াজ (মহাকাল), অর্থ সম্পাদক শেখ শাফায়েতুর রহমান (ভিশন থিয়েটার), অনুষ্ঠান সম্পাদক নিয়াজ আহমেদ (মৈত্রী থিয়েটার), তথ্য ও গবেষণা সম্পাদক রকিবুল ইসলাম (থিয়েটার, আরামবাগ), প্রকাশনা সম্পাদক মাসুদ সুমন (লোক নাট্যদল, সিদ্ধেশ্বরী), প্রচার সম্পাদক কামরুল হাসান (আরণ্যক), আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক খোরশেদ আলম (মুক্ত মঞ্চ, গাজীপুর), প্রশিক্ষণ সম্পাদক তৌফিকুল ইসলাম (প্রাচ্যনাট), দপ্তর সম্পাদক এইচ আর অনিক (চন্দ্রকলা থিয়েটার), নির্বাহী সদস্য আবদুল হালিম আজিজ (দৃষ্টিপাত নাট্যদল), কাজী আনিস (দৃষ্টিপাত নাট্য সংসদ), জালাল উদ্দিন (শায়েস্তাগঞ্জ থিয়েটার), শেকানুল ইসলাম (থিয়েটার, বেইলি রোড), শাহজাহান শোভন (নাট্যভূমি, টঙ্গী), আসমা আক্তার (নাটনন্দন), ফয়সাল আহাম্মেদ (নাট্যযোদ্ধা)।

নতুন সভাপতি মিজানুর রহমান জানান, বাংলাদেশ পথ নাটকের ক্ষেত্রটা অনেক বড়। সারাদেশে খুব সহজে নাটক ছড়িয়ে দেওয়া সম্ভব। নাটকের বিস্তারে আমি চেষ্টার কোন কমতি রাখবো না। আমি মানুষের কল্যানে পথনাটককে কাজে লাগাবো।

এসবিডি নিউজ ডেস্ক