দুদক ফাঁদে ওয়াকফের সহকারী প্রশাসক

দুদক ফাঁদে ওয়াকফের সহকারী প্রশাসক

নিজস্ব প্রতিনিধি, এসবিডি নিউজ24 ডট কম: এবার দুর্নীতি দমন কমিশনের (দুদক) ফাঁদে ধরা পড়েছেন বাংলাদেশ ওয়াকফ প্রশাসকের কার্যালয়ের এক সহকারী প্রশাসক। রাজধানী ঢাকায় নিজের কার্যালয়ে বসে ঘুষ নেয়ার সময় মো. মোতাহার হোসেন খান নামে ওই কর্মকর্তাকে হাতেনাতে আটক করা হয়েছে বলে জানিয়েছেন দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রনব কুমার ভট্টাচার্য্য। তিনি বলেন, ৫ অক্টোবর (রোববার) দুপুরে রমনার নিউ ইস্কাটন রোডে বাংলাদেশ ওয়াকফ প্রশাসকের কার্যালয়ে ঘুষের ৫০ হাজার টাকাসহ মোতাহার হোসেন খানকে হাতেনাতে আটক করা হয়। দুদক ঢাকা বিভাগীয় কার্যালয়ের পরিচালক নাসিম আনোয়ারের নেতৃত্বে এই অভিযান চালানো হয়। এই ঘটনায় দুদকের উপ-সহকারী পরিচালক মো. নাজিম উদ্দীন বাদী হয়ে রমনা থানায় একটি মামলা করেছেন।

দুদক কর্মকর্তারা জানান, ২০১৩ সালের ১ অগাস্ট ঢাকার কেরানীগঞ্জ উপজেলার বাঘৈর জামে মসজিদের উন্নয়ন কাজের জন্য মসজিদের শূন্য দশমিক ৯৪ একর সম্পত্তি বিক্রয়ের অনুমতি চেয়ে বাংলাদেশ ওয়াকফ প্রশাসক কার্যালয়ে একটি আবেদন করা হয়। মসজিদের মোতয়ালি আবুল বাশার বেপারী ওই আবেদনটি করলেও পরে তিনি মোতওয়াল্লি কমিটি সদস্য মো. ফারুক হোসেনকে সম্পত্তি বিক্রির ক্ষমতা হস্তান্তর করেন।

সম্প্রতি ফারুক হোসেন দুদক অভিযোগ কেন্দ্রের হটলাইন ১০৬ নম্বরে অভিযোগ করেন, তার কাছ থেকে সহকারী প্রশাসক মোতাহার হোসেন কাজটি করে দেয়ার জন্য ৫ লাখ টাকা ঘুষ দাবি করেছেন। প্রনব বলেন, ঘুষের ৫০ হাজার টাকা হস্তান্তরের দিন আজ দুদক দলের সদস্যরা সকাল থেকেইে ওয়াকফ কার্যালয়ের চারিদিকে ওঁৎ পেতে ছিলেন। দুপুর সোয়া ১২টার দিকে নিজ দপ্তরে বসে যখন মোতাহার হোসেন খান ঘুষ গ্রহণ করছিলেন, ঠিক তখনই দুদক দলের সদসরা তাকে ঘুষের টাকাসহ হাতে-নাতে আটক করে। ওই সময় মোতাহারের প্যান্টের পকেট ও আলমারি তল্লাশি করে আরও ৭৯ হাজার টাকা পাওয়া যায় জানিয়ে প্রনব বলেন, এসব টাকার উৎস সম্পর্কে মোতাহার হোসেন কোনো জবাব দিতে পারেননি।

নিজস্ব প্রতিনিধি