সংসদীয় কমিটির সভাপতির পদ হারালেন অলি

সংসদীয় কমিটির সভাপতির পদ হারালেন অলি

বিশেষ প্রতিনিধি, এসবিডি নিউজ২৪ ডট কমঃ পরিকল্পনা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতির পদ হারিয়েছেন এলডিপির চেয়ারম্যান কর্নেল (অব.) ড. অলি আহমদ। তার জায়গায় নতুন সভাপতি হয়েছেন আওয়ামী লীগের এইচএন আশিকুর রহমান। ফলে আওয়ামী লীগের বাইরেও এতদিন সাতটি কমিটির সভাপতি পদ অন্যান্য দল থেকে থাকলেও এখন সেই সংখ্যা ৬-এ নেমে এলো।
৭ ফেব্রুয়ারী সন্ধ্যায় চিফ হুইপ উপাধ্যক্ষ আবদুস শহীদ কমিটি গঠন ও পুনর্গঠন প্রস্তাব সংসদে উত্থাপন করেন। এদিনে রেল এবং তথ্য যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের জন্য নতুন দুটি সংসদীয় কমিটি গঠনের পাশাপাশি আরও ১৩টি সংসদীয় কমিটি পুনর্গঠিত হয়েছে। এদিনে অলির পাশাপাশি আরও কয়েকটি সংসদীয় কমিটির সভাপতি পদে পরিবর্তন করা হয়েছে। সংশ্লিষ্টরা জানিয়েছেন, সম্প্রতি কর্নেল অলি আহমদ সরকারের বিভিন্ন কর্মকাণ্ডের সমালোচনা করার পরিপ্রেক্ষিতে কমিটির সভাপতির পদ থেকে বাদ পড়লেন। পরিকল্পনা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতির পদ থেকে বাদ পড়ার পাশাপাশি নতুন কোনো কমিটিতেও জায়গা হয়নি কর্নেল অলির।
নতুন গঠিত দুটি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির মধ্যে রেল কমিটির সভাপতি হয়েছেন আওয়ামী লীগের অধ্যক্ষ মোঃ মতিউর রহমান। নবগঠিত তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি করা হয়েছে আবদুল ওয়াদুদকে। তাছাড়া একেএম রহমতুল্লাহকে তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটি, অ্যাডভোকেট ফজলে রাবি্ব মিয়াকে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটি, সরকারি প্রতিশ্রুতি সম্পর্কিত সংসদীয় কমিটিতে অধ্যাপক আলী আশরাফ, যোগাযোগ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটিতে গোলাম মোস্তফা ফারুক মোহাম্মদকে সভাপতি করা হয়েছে। তাছাড়া গত ডিসেম্বরে সংরক্ষিত মহিলা আসনের পাঁচ সাংসদকে বিভিন্ন কমিটিতে সদস্য হিসেবে গ্রহণ করা হয়েছে।

Admin

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।