বিমানবন্দরের নিরাপত্তা ব্যবস্থাপনায় ব্রিটিশ প্রতিষ্ঠান

বিমানবন্দরের নিরাপত্তা ব্যবস্থাপনায় ব্রিটিশ প্রতিষ্ঠান

নিজস্ব প্রতিনিধি,এসবিডি নিউজ24 ডট কমঃ ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নিরাপত্তা ব্যবস্থাপনায় ব্রিটিশ বেসরকারি প্রতিষ্ঠানকে নিয়োগের বিষয়টি অনুমোদন দিয়েছে ক্রয়সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি। ২০ মার্চ (রবিবার) বিকেলে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদের সভাপতিত্বে ক্রয়সংক্রান্ত কমিটির সভায় ব্রিটিশ প্রতিষ্ঠান রেডলাইনকে দুই বছরের জন্য নিরাপত্তা ব্যবস্থাপনা ও কর্মীদের প্রশিক্ষণ দেয়ার কাজের প্রস্তাব অনুমোদন দেয়া হয়। এ জন্য প্রতিষ্ঠানটিকে ৭৩ দশমিক ৯৮ কোটি টাকা দিতে হবে।

এর আগে গতকাল শনিবার বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) কার্যালয়ে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেননের সভাপতিত্বে এক বৈঠকে ব্রিটিশ বেসরকারি নিরাপত্তা কোম্পানি রেডলাইনকে বিমানবন্দরের নিরাপত্তা ব্যবস্থাপনার দায়িত্ব দেয়ার সিদ্ধান্ত হয়। রেডলাইন শুরুতে দুই বছরের জন্য ৭৫ কোটি টাকা দাবি করলেও আজকের বৈঠকে ৭৩ কোটি ৯৮ লাখ টাকায় রাজি হয়।

বৈঠকের একটি সূত্র জানান, দুই বছরের জন্য কাজ দেয়া হলেও ছয় মাস পর প্রতিষ্ঠানটির কাজের মূল্যায়নের বিধান থাকবে চুক্তিতে। ব্রিটিশ প্রতিষ্ঠানের সঙ্গে ২১ মার্চের মধ্যে চুক্তি সই করা হবে।

এদিকে মন্ত্রণালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নিরাপত্তা ব্যবস্থাকে আন্তর্জাতিক মানদণ্ডে উন্নয়ন, জনবলের প্রশিক্ষণ ও যন্ত্রপাতির যথাযথ ব্যবহারের মাধ্যমে টেকসই নিরাপত্তা নিশ্চিত ও বাংলাদেশ থেকে সরাসরি কার্গোতে পণ্য পরিবহনে যুক্তরাজ্য আরোপিত অস্থায়ী নিষেধাজ্ঞা প্রত্যাহার কল্পে গঠিত স্টিয়ারিং কমিটির দ্বিতীয় সভা আজ অনুষ্ঠিত হয়েছে।

নিজস্ব প্রতিনিধি