ব্লগার হত্যায় সরকারের সমর্থন রয়েছেঃ অজয় রায়

ব্লগার হত্যায় সরকারের সমর্থন রয়েছেঃ অজয় রায়

নিজস্ব প্রতিনিধি,এসবিডি নিউজ24 ডট কমঃ ব্লগার হত্যায় সরকারের সমর্থন রয়েছে বলে অভিযোগ করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ও ব্লগার অভিজিতের বাবা অজয় রায়। ‌’অভিজিৎ স্ব-ঘোষিত নাস্তিক ও সরকার মানুষের কাছে নাস্তিক হিসেবে পরিচিত হতে চায় না’ প্রধানমন্ত্রীর ছেলে সজীব ওয়াজেদ জয়ের এই বক্তব্য তা প্রমাণ করে বলে অভিযোগ করেন তিনি।
৩ জুলাই (শুত্রুবার) সকাল ১১টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের আর সি মজুমদার মিলনায়তনে বাংলাদেশ প্রগতিশীল লেখক সংঘ আয়োজিত ‘আত্রুন্ত মুক্তবাক: নির্বাক রাষ্ট্র’ শীর্ষক জাতীয় সেমিনারে তিনি এ অভিযোগ করেন। প্রধানমন্ত্রীর উপদেষ্টা জয়ের সমালোচনা করে অজয় রায় বলেন, অভিজিতের সমতুল্য একটা মুক্তবুদ্ধি চর্চার বই রচনা করে জয় নিজে বুদ্ধিমান প্রমাণ করুক। আমি জয়ের প্রতি এই দাবি জানাচ্ছি। অভিজিতের মতো মেধাবীদের পাশে সরকারকে দাড়াঁনোর আহ্বান জানিয়ে নাট্যকার মামুনুর রশীদ বলেন, অভিজিতের বই পড়ে মনে হয়েছে তাদের মত মেধাবীদের দেশের জন্য বাঁচার দরকার আছে।
ঢাবির অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. এম এম আকাশ বলেন, দুই ধরণের মুক্তচিন্তা রয়েছে। একটি ইসলামকে কেন্দ্র করে জামায়াত শিবিরে মুক্তচিন্তা। আর একটা ধর্ম নিরপেক্ষ ভাবে মুক্তচিন্তার চর্চা। ফারাবীর মত লোক ইসলামের মুক্তচিন্তার চর্চা করে মানুষ হত্যা করে। অপরদিকে অভিজিতের মত মানুষ ধর্ম নিরপেক্ষভাবে মুক্তচিন্তা করে। বাংলাদেশ প্রগতিশীল লেখক সংঘের সভাপতি ড. গোলাম কিবরিয়া পিনু সেমিনারে সভাপতিত্ব করেন। এসময় আরো উপস্থিত ছিলেন- বাংলাদেশ কমিউনিস্ট পার্টির সভাপতি কমরেড মুজাহিদুল ইসলাম সেলিম, ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের প্রফেসর সৌমিত্র শেখর, বাংলাদেশ ছাত্র ইউনিয়নে সাবেক সাধারণ সম্পাদক বাকি বিল্লাহ প্রমুখ।

নিজস্ব প্রতিনিধি