যাত্রীদের অধিক নিরাপত্তার জন্য ট্যাক্সি ক্যাব ট্রাকিং সিস্টেমের আওতায় থাকবেঃ ওবায়দুল কাদের

যাত্রীদের অধিক নিরাপত্তার জন্য ট্যাক্সি ক্যাব ট্রাকিং সিস্টেমের আওতায় থাকবেঃ ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিনিধি,এসবিডি নিউজ24 ডট কমঃ  যোগাযোগ মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, “যাত্রীদের অধিক নিরাপত্তার জন্য ট্যাক্সি ক্যাব ট্রাকিং সিস্টেমের আওতায় থাকবে। ফলে পথে কোনো ধরণের অসুবিধা হলে তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণ করা যাবে।” তিনি আরো বলেন, “ট্যাক্সি ক্যাবে বিভিন্ন সুবিধার বিষয়গুলো বিবেচনা করে ভাড়া কিছুটা বেশি নির্ধারণ করা হয়েছে। তবে জনগণ প্রত্যাহার করলে ভাড়া পুনর্নির্ধারণ করা হবে।”

৪ এপ্রিল (শুক্রবার) বেলা ১১টায় বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের নতুন ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন শেষে তিনি সাংবাদিকদের এ কথা বলেন। মন্ত্রী বলেন, “অতীতে যেসব ট্যাক্সি ক্যাব রাস্তায় নেমেছে তা ছয় মাসের মধ্যে নষ্ট হয়ে গেছে। এগুলো যাত্রীদের জন্যও ঝুঁকিপূর্ণ হয়ে দাঁড়িয়েছে। আর্মি ওয়েল ফেয়ার ট্রাস্ট এবং তমা পরিবহন জাপান থেকে মানসম্মত গাড়ি আমদানি করেছে। সেনা পরিচালিত ট্যাক্সিগুলো প্রাক্তন সেনারা চালাবেন, ফলে যাত্রীদের নিরাপত্তা আরো নিশ্চিত হবে।” তিনি জানান, বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের নিজস্ব কোনো ভবন ছিলো না। এতদিন সড়ক ও জনপথ অধিদপ্তরের ঢাকা সার্কেল অফিসে কার্যক্রম পরিচালিত হয়ে আসছিলো। গত ৩১ মার্চ ঠিকাদার প্রতিষ্ঠান কুশলী নির্মাতা লিমিটেডের সাথে তিনটি বেজমেন্টসহ ১৫ তলা ভবন নির্মাণের চুক্তি সম্পন্ন হয়েছে সড়ক ও জনপথ অধিদপ্তরের। তিনি বলেন, “৬৫ কোটি টাকা ব্যয়ে এই প্রকল্পের কাজ অক্টোবর ২০১৬-তে চারটি ধাপে শেষ হবে।”

মন্ত্রী আরো বলেন, “নতুন ভবনে কার্যক্রম শুরু হলে পরিবহন খাতে শৃঙ্খলা এবং সেবার মান বৃদ্ধি পাবে। কোইকা-এর অনুদান এবং কারিগরি সহায়তায় নতুন এই ভবনে অত্যাধুনিক ডাটা সেন্টার ও ওয়েব পোর্টাল সিস্টেম স্থাপন করা হবে।”

নিজস্ব প্রতিনিধি