পদত্যাগ করেছেন আকরাম খান

পদত্যাগ করেছেন আকরাম খান

ক্রীড়া প্রতিবেদক,এসবিডি নিউজ24 ডট কমঃ বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাচক আকরাম খান পদত্যাগ করেছেন। আজ বুধবার সকালে তিনি তার পদত্যাগপত্র জমা দেন। প্রধান নির্বাচক পদত্যাগ করলেও বাকি দুই নির্বাচক হাবিবুল বাশার ও মিনহাজুল আবেদীন তাদের পদেই থাকছেন। বুধবার সকালে মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে পদত্যাগপত্র জমা দেয়ার আগে আকরাম বলেন, “এটা আমার ব্যক্তিগত সিদ্ধান্ত। আমি স্বাধীনভাবে কাজ করতে পারছিলাম না। সে কারণেই এ সিদ্ধান্ত নিয়েছি।” নির্বাচক কমিটির অপর দুই সদস্য মিনহাজুল আবেদীন নান্নু ও হাবিবুল বাশার সুমনের সঙ্গে আলোচনা করেই এ সিদ্ধান্ত নিয়েছেন বলে জানান তিনি।

গত সোমবার এশিয়া কাপের জন্য ১৪ সদস্যের বাংলাদেশ দল ঘোষণার পর বোর্ডের সঙ্গে প্রধান নির্বাচকে দ্বন্দ্ব চূড়ান্ত রূপ নেয়। আকরাম যে আর থাকছেন না, তার আভাস পাওয়া গিয়েছিল মঙ্গলবারই। সংবাদ মাধ্যমকে তিনি বলেন, “এই দল আমাদের নয়।”

আকরাম জানান, তারা ১৫ সদস্যের যে তালিকা দিয়েছিলেন, তাতে উদ্বোধনী ব্যাটসম্যান তামিম ইকবালের নাম ছিল দুই নম্বরে। তবে বিসিবি শেষ পর্যন্ত যে দল ঘোষণা করেছে, তাতে তামিমের নাম অপেক্ষমাণ তালিকায়। আর দল নেমে আসে ১৪ জনে।

প্রসঙ্গত, ১৯৯৭ সালে বাংলাদেশের আইসিসি কাপ জয়ের অন্যতম নায়ক ছিলেন তৎকালীন অধিনায়ক আকরাম। ২০০৩ সালে টেস্ট ও ওয়ানডে থেকে অবসর নেওয়ার পর ২০০৪ সালে প্রথম শ্রেণীর ক্রিকেট থেকেও বিদায় নেন তিনি। জাতীয় দলের সাবেক তিন অধিনায়ক আকরাম, নান্নু ও সুমন ২০১১ সালের এপ্রিলে নির্বাচক হওয়ার পর এ পর্যন্ত কোনো সিরিজের জন্যই সংবাদ সম্মেলন করে জাতীয় দল ঘোষণা করা হয়নি।

ক্রীড়া প্রতিবেদক

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।